২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, সোমবার

চট্টগ্রাম-৮ আসনের নির্বাচন স্থগিত দাবি বিএনপি প্রার্থীর

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৬:০৩ অপরাহ্ণ, ১৩ জানুয়ারি ২০২০

বার্তা পরিবেশক, অনলাইন:: চট্টগ্রাম-৮ আসনের (চান্দগাঁও-বোয়ালখালী) আসনের উপ-নির্বাচনের বিএনপি প্রার্থী আবু সুফিয়ান নির্বাচন স্থগিত দাবি করেছেন।

সোমবার দুপুর পৌনে ২টার দিকে নাসিমন ভবনের দলীয় কার্যালয়ে উপস্থিত সাংবাদিকদের কাছে এ দাবি জানান।

১৭০ কেন্দ্রেই দখল করে নৌকার সমর্থকদের বিরুদ্ধে ভোট চুরির অভিযোগ করেন বিএনপি প্রার্থী আবু সুফিয়ান।

তিনি বলেন, ‘সকাল থেকে দুপুর পর্যন্ত নির্বাচন কমিশন ও পুলিশের সহায়তায় নৌকার কর্মীরা একটি প্রহসনের ভোট চুরির নির্বাচন করছে। নির্বাচনের নামে জাতির সঙ্গে তামাশার আয়োজনে জাতি লজ্জিত ও হতাশ। দেশের নির্বাচন ব্যবস্থা নিয়ে এমনেই জাতির আস্থা নেই। এই নির্বাচনের মাধ্যমে এ নির্বাচন কমিশন যে সরকারি প্রতিষ্ঠানে পরিণত হয়েছে তা প্রমাণিত।

বিএনপি প্রার্থী বলেন, জনগণ মনে করেছিল একটি উৎসবমুখর পরিবেশে সুষ্ঠু-নিরপেক্ষ নির্বাচন হবে। কিন্তু জাতি আজকে সকাল থেকে যা দেখল তা হচ্ছে তামাশার নির্বাচনের জন্য ইসির এত আয়োজন ছিল সেটা স্পষ্ট। কেন্দ্র থেকে ধানের শীষের এজেন্ট বের করে দেয়া হয়েছে। ৯টার পরও সব কেন্দ্র দখলে নিয়ে নৌকার সমর্থকরা ইভিএমের প্যানেল নিয়ন্ত্রণে নিয়ে নেয়। কেন্দ্রে কেন্দ্রে সাধারণ ভোটারদের যেতে বাধা দেয়া হয়েছে।

নির্বাচন কমিশনের উদ্দেশে তিনি বলেন, ‘আমরা এখনও নির্বাচন কমিশনকে সুযোগ দিতে চাই। নির্বাচন স্থগিত করুক। অন্যথায় আমরা কেন্দ্রের সিদ্ধান্ত নিয়ে এই তামাশার প্রহসনের নির্বাচন বর্জন করতে বাধ্য হব। এ পর্যন্ত দুইজন গুরুতরসহ অন্তত ৫০ জন বিএনপির নেতাকর্মী আহত হয়েছেন নৌকার সমর্থকদের হাতে।’

7 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন