২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

জনগণের আস্থার মর্যাদা রাখতে হবে: প্রধানমন্ত্রী

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৬:৫৩ অপরাহ্ণ, ২২ জানুয়ারি ২০১৯

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ‘দেশের মানুষ ৩০ ডিসেম্বরের নির্বাচনের মাধ্যমে আমাদের ওপর আস্থা ও বিশ্বাস স্থাপন করেছে। পাশাপাশি বিশাল দায়িত্ব দিয়েছে। জনগণের জীবনযাত্রার মানোন্নয়নের মাধ্যমে তাদের এই আস্থার মর্যাদা সমুন্নত রাখতে হবে।’

আজ মঙ্গলবার ঢাকার শেরেবাংলা নগরে পরিকল্পনা কমিশনে জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির (একনেক) প্রথম বৈঠকের সূচনা বক্তৃতায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ কথা বলেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, তৃণমূল পর্যায়ের জনগণের ভাগ্যের পরিবর্তনের বিষয়ে লক্ষ‍্য রেখে কাজ করতে হবে। তিনি বলেন, গ্রামের তৃণমূল পর্যায়ের মানুষের ভাগ্য পরিবর্তনের লক্ষ্যে তাঁর সরকার সব ধরনের পরিকল্পনা গ্রহণ করেছে। এর মাধ্যমে বাংলাদেশ দ্রুত দারিদ্র্যমুক্ত দেশ হিসেবে প্রতিষ্ঠিত হবে।

প্রধানমন্ত্রী চলমান উন্নয়ন প্রকল্পগুলোর কাজের গতি ও মান বৃদ্ধির লক্ষ্যে তদারকি জোরদারের ওপর গুরুত্বারোপ করেন। তিনি বলেন, ‘আমাদের পূর্ববর্তী মেয়াদের শেষদিকে অনেকগুলো প্রকল্প অনুমোদন করেছি। আমরা দ্রুত এসব প্রকল্পের কাজ শুরু এবং শেষ করতে চাই। প্রকল্পের তদারকি কাজের গতি ও মান জোরদার করতে হবে।’

গত ৩০ ডিসেম্বরের একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের নেতৃত্বাধীন মহাজোটের নিরঙ্কুশ জয় পায়। ৭ জানুয়ারি মন্ত্রিসভা গঠনের দুই সপ্তাহ পর একনেকের এই বৈঠক অনুষ্ঠিত হলো।

5 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন