১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

টাকার বিনিময়ে প্রবাসীর হয়ে আদালতে গার্মেন্ট কর্মীর প্রক্সি

বরিশালটাইমস, ডেস্ক

প্রকাশিত: ০৮:১৬ অপরাহ্ণ, ০২ মে ২০২৪

নিজস্ব প্রতিবেদক, বরিশাল: বাগেরহাটের শরণখোলায় টাকার বিনিময়ে আদালতে গার্মেন্ট কর্মীকে দিয়ে প্রক্সি দেওয়ার অভিযোগে সৌদি প্রবাসী ফরিদ উদ্দিনকে কারাগারে পাঠিয়েছেন আদালত। বৃহস্পতিবার (২ মে) বিকেলে বাদি পক্ষের আইনজীবী অ্যাডভোকেট অনিমা দেবনাথ বলেন, ফরিদ উদ্দিন মানিক শরণখোলা উপজেলার পশ্চিম খাদা গ্রামের মৃত আব্দুস ছালাম শেখের ছেলে। ২০২৩ সালের ১৯ এপ্রিল একটি মারামারির মামলায় টাকার বিনিময়ে আসামি ফরিদ উদ্দিন মানিক সেজে আদালতে হাজিরা দেয় একই উপজেলার আল আমিন তালুকদার নামের এক গার্মেন্ট কর্মী।

তখন আদালতের বিচারক ভারপ্রাপ্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ড. মো. আতিকুস সামাদ জামিন প্রার্থনা না মঞ্জুর করে আল আমিন তালুকদারকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। কিন্তু পরবর্তীতে প্রক্সির বিষয়টি জানাজানি হয় এবং প্রায় ৬ মাস কারাভোগের পরে উচ্চ আদালত থেকে জামিন পায় আল আমিন তালুকদার।

তিনি আরও বলেন, আসামি একজন প্রতারক। তিনি প্রবাসে থেকে টাকার বিনিময়ে আরেক জনকে দিয়ে আদালতে হাজিরা দিয়ে অনেক বড় অন্যায় করেছেন। এখন তিনি আত্মসমর্পণ করেছেন। আদালত তাকে কারাগারে পাঠিয়েছেন। আশা করি মামলার বাদি ন্যায় বিচার পাবে।

রোববার (২৮ এপ্রিল) আদালতে হাজির হয়ে জামিন প্রার্থনা করলে বিচারক চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ড. মো. আতিকুস সামাদ জামিন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন। এর একদিন আগে ২৭ এপ্রিল সৌদি থেকে বাংলাদেশে ফেরেন এই আসামি। মামলার বাদি আব্দুস সালাম বলেন, দীর্ঘদিন পরে হলেও মূল আসামি আদালতে আত্মসমর্পণ করেছে। আদালত তাকে কারাগারে পাঠিয়েছে, এজন্য আমরা খুশি।

55 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন