১৫ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, বুধবার

ট্রাক ড্রাইভার আল-আমিনকে হত্যা করে রড ছিনতাই, মজিবরের দুই দিনের রিমাণ্ডে

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৬:২৪ অপরাহ্ণ, ২৮ এপ্রিল ২০২৪

মো. জসীম উদ্দিন, বাউফল (পটুয়াখালী):: ট্রাক ড্রাইভার আল-আমিনকে হত্যা করে ট্রাকে থাকা একেএস কোম্পানির রড ছিনতাই করার ঘটনায় ৬৯ নম্বর মধ্য জৌতা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও বিশিষ্ট ঠিকাদার মো. মজিবর রহমানকে দুই দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। রোববার বেলা সাড়ে ১১টার দিকে মজিবুর রহমানকে পুলিশ পাহারায় আদালতে হাজির করা হয়। এসময় পুলিশ জিজ্ঞাসাবাদের জন্য সাতদিনের রিমান্ড আবেদন করে। আদালতের বিচারক উভয়পক্ষের আইনজীবীদের শুনানি শেষে দুই দিনের রিমান্ড মঞ্জুর করেন।

জানা যায়, চলতি মাসের ১৭তারিখ চট্টগ্রামের আবুল খায়ের ইন্ডাট্রিজর কারাখানা থেকে ঢাকা মেট্রো-ট-১৬-৫১৩৮ নম্বরের একটি ট্রাক ১৩মেট্রিক টন রড নিয়ে বাউফলের কালিশুরী বাজারের উদ্দেশে রওয়ানা দেয়। পরের দিন ১৮তারিখ বাউফল উপজেলার কালিশুরীর খান এন্টারপ্রাইজে রডগুলো আনলোড করার কথা ছিলো। কিন্তু ১৮তারিখ ট্রাকের ড্রাইভার আল-আমিনকে ফোন করে ফোন বন্ধ পান তার মামা ট্রাকের মালিক মো. সবুজ। ২০তারিখ দশমিনা উপজেলার রনগোপালদীর পাতার চর তেঁতুলিয়া নদীতে দুই হাত বাধা অবস্থায় অজ্ঞাত পরিচয়ের এক ব্যক্তির লাশ উদ্ধার করে দশমিনা (হাজির হাট) নৌ-পুলিশ। পরে মামা সবুজ খোঁজ-খবর নিয়ে জানতে পারেন ওই লাশ তার ভাগ্নে আল-আমিনের। ময়নাতদন্ত শেষে আল আমিনের লাশ চাঁদপুরে গ্রামের বাড়িতে নিয়ে দাফন সম্পন্ন করা হয়। এঘটনায় নিহতের মামা বাদী হয়ে দশমিনা থানায় অজ্ঞাতনামা আসামীদের বিরুদ্ধে একটি হত্যা মামলা দায়ের করেন।

এরপরই ঘটনার রহস্য উদঘাটনে নামে পুলিশের একাধিক টিম। পরে চলতি মাসের ২৩তারিখ মঙ্গলবার রাতে বাউফলের দাসপাড়া বাসস্ট্যান্ড এলাকায় অভিযান চালিয়ে মাসুদ রানার একতা এন্টারপ্রাইজের গোডাউন থেকে ছিনতাইকৃত ১৩মেট্রিক টন রডের প্রায় ৯ মেট্রিক টন রড বাউফল থানা পুলিশের সহায়তায় দশমিনা (হাজির হাট) নৌ-পুলিশ উদ্ধার করে। এবং একতা এন্টারপ্রাইজের ম্যানেজার নান্নু মিয়া (৪৫), কর্মচারী দিলিপ (৫০) ম্যানেজার শাহাদুলকে (৪০) এবং দশমিনা উপজেলার ৬৯ নম্বর মধ্য জৌতা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকও বিশিষ্ট ঠিকাদার মো. মজিবর রহমানকে (৪৫) পুলিশ আটক করেন। অপরদিকে রড পরিবহনের কাজে নিয়োজিত ট্রাকটি বাকেরগঞ্জের বোয়ালিয়া বাহাদুরপুর এলাকা থেকে পরিত্যক্ত অবস্থায় উদ্ধার করা হয়।

এ বিষয়ে মামলার তদন্তকারী কর্মকর্তা দশমিনা (হাজির হাট) নৌ-পুলিশের এসআই আল-মামুন বলেন, পুলিশী জিজ্ঞাসাবাদের জন্য সাত দিনের রিমান্ড আবেদন করা হলে বিজ্ঞ আদালতের বিচারক দুই দিনের রিমান্ড মঞ্জুর করেন।’

 

97 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন