১৫ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, বুধবার

তাসকিন বাদে কলকাতায় বাংলাদেশ দল

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০১:৪২ অপরাহ্ণ, ১৪ মার্চ ২০১৬

ধর্মশালা থেকে : টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম পর্বে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে সুপার টেনে উঠেছে বাংলাদেশ। সুপার টেনে বাংলাদেশের প্রতিপক্ষ পাকিস্তান, ভারত, অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ড।

ধর্মশালায় প্রথম পর্ব শেষ করে বাংলাদেশ দল এখন কলকাতায়।

ধর্মশালা থেকে সোমবার স্থানীয় সময় দুপুর দেড়টায় দিল্লীর বিমান ধরে বাংলাদেশ দল। ১ ঘন্টা ৪০ মিনিটের বিমান ভ্রমণ শেষে দিল্লীতে পৌঁছায় বাংলাদেশ। সেখানে এক ঘন্টার বিরতি দিয়ে কলকাতার বিমান ধরেন টাইগাররা। দুই ঘন্টার ভ্রমণ শেষে সন্ধ্যা ছয়টা দশ মিনিটে কলকাতায় পৌঁছে বাংলাদেশ দলকে বহনকারী বিমান।

দিল্লী পর্যন্ত বাংলাদেশ দলের সঙ্গে ছিলেন পেসার তাসকিন আহমেদ। এর পরই দলছুট ডানহাতি এ পেসার। বোলিং অ্যাকশনের পরীক্ষা দিতে দিল্লী থেকে চেন্নাইয়ের বিমান ধরেছেন তাসকিন। সঙ্গে আছেন বোলিং কোচ হিথ স্ট্রিক। সোমবার রাতেই তার পরীক্ষা হবে।

মঙ্গলবার সকালে দলের সঙ্গে কলকাতায় যোগ দেওয়ার কথা রয়েছে তাসকিনের। ওমানের বিপক্ষে ম্যাচের আগে দলের সঙ্গে যোগ দেন বোলিং অ্যাকশনের পরীক্ষা দেওয়া স্পিনার আরাফাত সানী।

সুপার টেনে কলকাতার ইডেন গার্ডেনে বাংলাদেশের প্রথম ম্যাচ বুধবার পাকিস্তানের বিপক্ষে। মঙ্গলবার বাংলাদেশ দল ইডেনে অনুশীলন করবে।

পাকিস্তানের বিপক্ষে শেষ দুটি টি-টোয়েন্টিতেই জিতেছে বাংলাদেশ। অবশ্য দুটি ম্যাচই খেলেছিল ঘরের মাটিতে। দ্বিপক্ষীয় সিরিজে প্রথমবারের মতো জয় পাওয়ার পর সর্বশেষ এশিয়া কাপে জয় পায় মাশরাফি বিন মুর্তজার দল।

এশিয়া কাপের দারুণ পারফরম্যান্স ধরে রেখে বাংলাদেশ বিশ্বকাপের প্রথম পর্বেও ভালো করেছে। ‘এ’ গ্রুপের চ্যাম্পিয়ন হয়ে বাংলাদেশ সুপার টেনে উঠেছে। তামিম ইকবাল ছিলেন গ্রুপ পর্বের সেরাদের সেরা। তার ব্যাট থেকে তিন ম্যাচে এসেছে ২৩৩ রান। শেষ ম্যাচে সাকিবও ছিলেন উজ্জ্বল। ব্যাট ও বল হাতে দ্যুতি ছড়িয়েছেন বিশ্বের অন্যতম সেরা এই অলরাউন্ডার।

 

25 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন