২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

নভোএয়ারের বিমানে যাত্রী হয়রানির অভিযোগ

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৯:৩২ অপরাহ্ণ, ০৯ নভেম্বর ২০১৮

বেসরকারি বিমান সংস্থা ‘নভোএয়ার’র বিরুদ্ধে যাত্রী হয়রানির অভিযোগ পাওয়া গেছে। নির্ধারিত সময়ের আগে বিমানবন্দরে আসলে যাত্রীদেরকে বিমানে না তোলার অভিযোগ রয়েছে সংস্থাটির বিরুদ্ধে।

ঘটনাটি ঘটেছে শুক্রবার (০৯ নভেম্বর) রাজধানীর হযরত শাহ জালাল আন্তর্জাতিক বিমানবন্দরে।

এই ঘটনায় সংক্ষুব্ধ বিমান যাত্রীরা নভোএয়ারের বিরুদ্ধে হয়রানির অভিযোগ তুলে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে পোস্ট দিচ্ছে।

বরিশাল শহরের বাসিন্দা মোহাম্মদ খান নামে এক ব্যক্তি ফেসবুকে পোস্টে উল্লেখ করেছেন- শুক্রবার বিকেলের ফ্লাইটে বরিশালে ফিরতে নভোএয়ারের ওয়েবসাইট থেকে একটি টিকিট ক্রয় করেন।

ওই সময় তার ব্যবহৃত মোবাইলে একটি এসএম করে বিমান ছাড়ার সময় জানিয়ে দেওয়া হয়েছিল ৩টা ৫০ মিনিট। কিন্তু নির্ধারিত সময়ের আধা ঘণ্টা অর্থাৎ ৩ টা ২০ মিনিটে বিমানবন্দরে গেলে তাকে কাউন্টার থেকে ভেতরে প্রবেশ করতে দেওয়া হয়নি।

প্রায় একই সময়ে আরও সাত যাত্রী বিমানবন্দরে আসলে তাদের সকলে রেখেই ফ্লাইটটি বরিশালের উদ্দেশে রওনা দিয়ে আসে।

ওই সময় কারণ জানতে চাইলে সেখানকার স্টাফরা তাদের সাথে খারাপ আচরণ করেছে বলেও অভিযোগ করেন মোহাম্মদ খান বলেন- বেসরকারি একটি বিমান সংস্থার এমন আচরণে যাত্রীরা রীতিমত ক্ষুব্ধ। এই অনিয়মের বিরুদ্ধে সরকারের জরুরি পদক্ষে নেওয়া প্রয়োজন বলে মনে করেন তিনি।’

এই বিষয়ে জানতে নভোএয়ারের কেন্দ্রীয় অফিসের নম্বরে একাধিবার ফোন করা হলেও সেখান থেকে রিসিভ করা হয়নি।

তবে বরিশালে নিয়োজিত নভোএয়ারের মার্কেটিং ইনচার্জ আরেফিন ইসলাম বলছেন- তিনি শুনেছেন বেশ কয়েকজন যাত্রী নির্ধারিত সময়ের পরে এসে বেলা পৌনে ৩টার দিকে রিপোর্ট করেছেন। যে কারণে তাদের বিমানে তোলা সম্ভব হয়নি।

তবে যারা আসতে পারেননি তাদের টিকিটের আংশিক অর্থ ফেরত দেওয়া হবে।’

4 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন