২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

পদ্মার এক কাতল অর্ধলাখ টাকায় বিক্রি

বরিশালটাইমস, ডেস্ক

প্রকাশিত: ০২:৩৭ অপরাহ্ণ, ২৭ মে ২০২৩

পদ্মার এক কাতল অর্ধলাখ টাকায় বিক্রি

নিজস্ব প্রতিবেদক, বরিশাল: রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়ায় পদ্মা নদীতে সাড়ে ২৭ কেজি ওজনের একটি কাতল মাছ ধরা পড়েছে। শনিবার (২৭ মে) সকালে পদ্মা নদীর উজানে খলিল হালদারের জালে মাছটি ধরা পড়ে।

স্থানীয় সূত্রে জানা গেছে, জেলে খলিল হালদার তার সঙ্গীদের নিয়ে পদ্মা নদীর উজানে জাল ফেলে। জাল ফেলার কিছুক্ষণ পরে তার জালে জোড়ে একটি ধাক্কা লাগে।পরে সহযোগীদের নিয়ে জাল তুলতেই দেখেন বড় একটি কাতল মাছ। পরে মাছটি জাল থেকে উঠিয়ে দৌলতদিয়া মৎস আড়তে নিয়ে এলে শাকিল সোহান মৎস্য আড়তের মালিক শাহজাহান শেখ মাছটি কিনে নেন।

দৌলতদিয়া ৫নং ফেরি ঘাটের মৎস্য ব্যবসায়ী মো. শাহজাহান শেখ বলেন, সকালে পদ্মা নদীতে বড় একটি কাতল মাছ ধরা পড়ার খবর শুনে আমি স্থানীয় জেলেদের সঙ্গে যোগাযোগ করে সরাসরি খলিল হালদারের কাছ থেকে সাড়ে ২৭ কেজি ওজনের একটি কাতল মাছ প্রতি কেজি ১ হাজার ৬৫০ টাকা কেজি দরে মোট ৪৫ হাজার ৩৭৫ টাকায় ক্রয় করে আমার আড়ত ঘরে নিয়ে আসি।

পরে মাছটি বিক্রির জন্য বিভিন্ন জায়গায় মুঠোফোন যোগাযোগ করে ঢাকার এক ব্যবসায়ীর কাছে ১ হাজার ৮০০ টাকা কেজি দরে মোট ৪৯ হাজার ৫০০ টাকায় বিক্রি করেছি। মাছটি বিক্রি করে আমার ৪ হাজার ১২৫ টাকা লাভ হয়েছে।

গোয়ালন্দ উপজেলার সিনিয়র মৎস্য কর্মকর্তা শাহরিয়ার জামান সাবু বলেন, পদ্মার পানি ধীরে ধীরে বৃদ্ধি পাচ্ছে। তাই জেলেদের জালে বড় আকৃতির বোয়াল, পাঙ্গাশ, কাতল, বাগাইড়, চিতলসহ নানা প্রজাতির মাছ আটকাচ্ছে। মাছগুলো পেয়ে জেলেরাও অনেক খুশি হচ্ছে।

3 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন