১৫ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, বুধবার

পাথরঘাটায় গরমে ঘন ঘন লোডশেডিং, অতিষ্ঠ মানুষ

বরিশালটাইমস, ডেস্ক

প্রকাশিত: ১২:০৪ অপরাহ্ণ, ০৫ এপ্রিল ২০২৪

নিজস্ব প্রতিবেদক, বরিশাল: বরগুনার পাথরঘাটায় রমজান মাসে গরমের মধ্যে ঘন ঘন লোডশেডিং হচ্ছে। উপজেলার বিভিন্ন এলাকায় ৫ থেকে ৮ ঘণ্টা বিদ্যুৎ সরবরাহ বন্ধ থাকছে। এতে স্বাভাবিক জীবন-যাপন ব্যাহত হওয়ায় অতিষ্ঠ হয়ে পড়ছেন মানুষ। বিদ্যুৎ অফিস বলছে, বিদ্যুতের লাইনের সংস্কারকাজ ও লো-ভোল্টেজের কারণে এমন হচ্ছে।

উপজেলার বিভিন্ন এলাকা ঘুরে জানা গেছে, উপজেলার প্রতিটি ইউনিয়নে প্রতিদিন গড়ে ৫-৮ ঘণ্টা লোডশেডিং হচ্ছে। লাইনের বিভিন্ন সংস্কারকাজের নামে বিদ্যুৎ সরবরাহ বন্ধ রাখায় বাড়ছে মানুষের ভোগান্তি। রমজানে ইফতার ও তারাবির নামাজ আদায়ের সময় থেকে শেষ পর্যন্ত বিদ্যুৎ থাকছে না। মানুষের স্বাভাবিক কাজ-কর্ম ব্যাহত হচ্ছে।

উপজেলার কালমেঘা এলাকার পল্লী বিদ্যুতের গ্রাহক হাসান খান বলেন, ‘কখনো কখনো ইফতারের প্রস্তুতির সময় আবার ইফতারের পরেই বিদ্যুৎ চলে যায়। একবার চলে গেলে আসার আর নাম থাকে না। নামাজ থেকে শুরু করে শেষ পর্যন্ত বিদ্যুৎ থাকে না।’

সদর ইউনিয়নের জাকিয়া ও পৌরসভার নাইম হাওলাদার সাংবাদিকদের জানান, লাইনের সংস্কার কাজের নাম করে ৩ ঘণ্টার কথা বলে বিদ্যুৎ গেলে ৬ ঘণ্টায়ও আসে না। কয়েক মাস পরপর ঠিকই বিদ্যুতের দাম বাড়াচ্ছে কিন্তু সার্ভিস খুব খারাপ দিচ্ছে তাঁরা।

এ বিষয়ে পাথরঘাটা পল্লী বিদ্যুতের পাথরঘাটা আঞ্চলিক কার্যালয়ের প্রকৌশলী মো. আব্দুস ছালাম সাংবাদিকদের বলেন, ‘সন্ধ্যার পরে বিদ্যুতের লো-ভোল্টেজের কারণে এই সমস্যা হচ্ছে। এ ছাড়া লাইনের সংস্কার কাজের জন্য বিদ্যুৎ সরবরাহ বিঘ্ন হচ্ছে। আমরা এলাকাভিত্তিক সবাইকে বিদ্যুৎ সরবরাহের চেষ্টা করে আসছি। সেই সঙ্গে সমস্যা নিরসনের জন্য কাজ করে যাচ্ছি।’

90 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন