২১শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, মঙ্গলবার

পিরোজপুরে জামানত হারাচ্ছেন ১০ প্রার্থী

বরিশালটাইমস, ডেস্ক

প্রকাশিত: ০৭:১৪ অপরাহ্ণ, ১০ মে ২০২৪

নিজস্ব প্রতিবেদক, বরিশাল: ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের প্রথম ধাপে পিরোজপুরের তিন উপজেলায় জামানত হারাচ্ছেন ১০ প্রার্থী। তাদের মধ্যে তিনজন চেয়ারম্যান এবং সাতজন ভাইস চেয়ারম্যান প্রার্থী রয়েছেন।
বুধবার (৮ মে) ভোটগ্রহণ শেষে রিটার্নিং কর্মকর্তার কার্যালয় থেকে ঘোষিত ফল বিশ্লেষণ করে এ তথ্য জানা যায়।

নির্বাচনী বিধি অনুযায়ী, উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদের জন্য একজন প্রার্থীকে নির্বাচন কমিশনের (ইসি) অনুকূলে এক লাখ টাকা জমা দিতে হয়। আর ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদের জন্য ৭৫ হাজার টাকা জমা দিতে হয়।

নির্বাচনে কোনো নির্বাচনী এলাকার প্রদত্ত ভোটের ১৫ শতাংশ ভোট যদি কোনো প্রার্থী না পান, তাহলে তার জামানত বাজেয়াপ্ত হবে। পিরোজপুর সদর উপজেলায় ভোট পড়েছে ৩৯ হাজার ১৮৩। এর মধ্যে মাত্র তিন হাজার ৬০৭ ভোট পেয়েছেন মো. শফিউল হক মিঠু।

এছাড়া ইন্দুরকানী উপজেলায় ২২ হাজার ৪২৮ ভোটের মধ্যে এম মতিউর রহমান পেয়েছেন দুই হাজার ৭০৫ এবং শেখ আবুল কালাম আজাদ পেয়েছেন মাত্র ৭০৮ ভোট। অপরদিকে, ভাইস চেয়ারম্যান পদে পিরোজপুর সদর উপজেলায় পাঁচ এবং নাজিরপুর উপজেলায় দুই প্রার্থী জামানত হারাচ্ছেন।

নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা মো. মিজানুর রহমান জানান, ৮ মে অনুষ্ঠিত উপজেলা পরিষদ নির্বাচনে সদর উপজেলায় চেয়ারম্যান পদে জয়ী হয়েছেন এস এম বায়জিত হোসেন। তিনি দোয়াত কলম প্রতীকে ভোট পেয়েছেন ৩৪ হাজার ৭৩৩ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী শফিউল হক মিঠু আনারস প্রতীকে পেয়েছেন তিন হাজার ৬০৭ ভোট।

নাজিরপুর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে জয়ী হয়েছেন এস এম নূরে আলম সিদ্দিকী শাহীন। তিনি দোয়াত কলম প্রতীকে ভোট পেয়েছেন ১৯ হাজার ২৭২ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মোহাম্মাদ আলী শিকদার ঘোড়া প্রতীকে পেয়েছেন ১৮ হাজার ২৯৩ ভোট। অপর দুই প্রার্থী ডা. দীপঙ্কর নাগ আনারস প্রতীকে পেয়েছেন ১০ হাজা ৬৪ ভোট ও দীপ্তিষ চন্দ্র হালদার মোটরসাইকেল প্রতীকে পেয়েছেন ৫ হাজার ৪৩৬ ভোট।

ইন্দুরকানী উপজেলায় চেয়ারম্যান পদে জয়ী হয়েছেন জিয়াউল আহসান গাজী। তিনি আনারস প্রতীকে ভোট পেয়েছেন ১১ হাজার ২০৭ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ফোইজুল কবির তালকুদার দোয়াত কলম প্রতীকে পেয়েছেন সাত হাজার ৭৪৩ ভোট। অপর দুই প্রার্থী অ্যাডভোকেট এম মতিউর রহমান মোটরসাইকেল প্রতীকে পেয়েছেন দুই হাজার ৭০৫ ও আবুল কালাম কাপ-পিরিচ প্রতীকে পেয়েছেন ৭০৮ ভোট।

75 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন