২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

পিসিবিকে আক্রমণ করে ইমরানকে কানেরিয়ার চিঠি

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ১২:৪২ অপরাহ্ণ, ২৯ ডিসেম্বর ২০১৯

বার্তা পরিবেশক, অনলাইন:: দুদিন আগে মৌখিক সাহায্য চেয়েছিলেন। এবার নিজ দেশের প্রধানমন্ত্রী ইমরান খানকে সরাসরি চিঠি লিখলেন দিনেশ কানেরিয়া। পাশাপাশি টুইটারে পাকিস্তান ক্রিকেট বোর্ডের সমালোচনাও করেছেন তিনি।

কানেরিয়াকে নিয়ে এখন আলোচনা হচ্ছে তার এক সময়ের সতীর্থ শোয়েব আখতারের জন্য। গত বৃহস্পতিবার সাবেক এই পেসার বলেন, পাকিস্তান ক্রিকেট দলে বেশ কয়েক জন ক্রিকেটার দিনেশ কানেরিয়ার সঙ্গে খারাপ ব্যবহার করতেন। কারণ সে ছিল হিন্দু। তাই দলে ও ছিল ব্রাত্য। অনেকে কানেরিয়ার সঙ্গে বসে খেতে পর্যন্ত চাইত না!

পরে কানেরিয়া শোয়েবের কথার সত্যতা নিশ্চিত করেন। সত্যটা সামনে আনায় তাকে ধন্যবাদও জানান।

ইংল্যান্ডের কাউন্টি ক্লাব এসেক্সের হয়ে খেলার সময়ে স্পট ফিক্সিংয়ে জড়িত থাকার অভিযোগে দিনেশ নিষিদ্ধ হন। তারপর অনেকের কাছেই সাহায্যের আবেদন করেন। কিন্তু কেউ কর্ণপাত করেননি।

৩৯ বছরের কানেরিয়ার দাবি, পাকিস্তানে তার মতো অপরাধ করে অনেকেই ক্রিকেটে ফিরেছেন। বোর্ড সবাইকে ফেরার জন্য সাহায্যও করেছে। কিন্তু তার পাশে কেউ দাঁড়াননি।

বোর্ডকে নিয়ে এমন কথা বললেও পাকিস্তানের আমজনতা কখনও তার সঙ্গে বৈষম্যমূলক আচরণ করেননি। কানেরিয়ার কথায়, ‘আমি হিন্দু হলেও পাকিস্তানের মানুষ কখনও আমার সঙ্গে বৈষম্যমূলক আচরণ করেননি। আমি গর্বিত যে, সততার সঙ্গে পাকিস্তান ক্রিকেট দলের প্রতিনিধিত্ব করতে পেরেছি। এ বার আমার ভাগ্য পাকিস্তান সরকারের হাতে। প্রধানমন্ত্রী ইমরান খান এবং পাকিস্তান ক্রিকেট বোর্ডের শীর্ষ কর্তারা নির্ধারণ করবেন আমার ভবিষ্যৎ।’

এই বিষয়টিতে যাতে রাজনীতির রং লাগানো না হয়, সে ব্যাপারেও আবেদন জানিয়েছেন তিনি। টুইটারে নিজের পরিস্থিতি ব্যাখ্যা করে কানেরিয়া লিখেছেন, ‘পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান-সহ দেশ ও বিদেশের সব কিংবদন্তি ক্রিকেটারের কাছে সাহায্য চাই এই অসহনীয় অবস্থা থেকে মুক্তির জন্য। দয়া করে, এগিয়ে আসুন। আমাকে সাহায্য করুন।’

2 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন