১৫ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, বুধবার

প্রচণ্ড গরমে হিটস্ট্রোকে স্কুল শিক্ষার্থীর মৃত্যু

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ১১:২৪ পূর্বাহ্ণ, ২৯ এপ্রিল ২০২৪

নিজস্ব প্রতিবেদক, বরিশাল:: নোয়াখালীর সুবর্ণচরে খেলতে গিয়ে তীব্র গরমে অসুস্থ হয়ে কামরুল হাসান ফাহিম নামে সাত বছরের এক শিশুর মৃত্যু হয়েছে। রোববার (২৮ এপ্রিল) বেলা ১টার দিকে উপজেলার চরক্লার্ক ইউনিয়নের কেরামতপুর গ্রামে এ ঘটনা ঘটে।

কামরুল হাসান ফাহিম উপজেলার চরক্লার্ক ইউনিয়নের ৫ নম্বর ওয়ার্ডের কেরামতপুর গ্রামের জাকার মাস্টারের বাড়ির ফারুক হোসেনের ছেলে। সে স্থানীয় মধ্য কেরামতপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে দ্বিতীয় শ্রেণির ছাত্র ছিল।

মধ্য কেরামতপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. সেকান্তর আলম সাংবাদিকদের বলেন, ফাহিম সকালে বিদ্যালয়ে আসে। আমাদের বিদ্যালয়ে নির্বাচন সংক্রান্ত ট্রেনিং থাকায় স্কুলে কোনো ক্লাস হয়নি, পরে সে বাড়িতে চলে যায়। বাড়িতে গিয়ে অন্য শিশুদের সঙ্গে রোদের মধ্যে বাইরে খেলাধুলা করার সময় সে অচেতন হয়ে পড়ে যায়। পরিবারের সদস্যরা তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করে। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, প্রচণ্ড গরমে হিটস্ট্রোকে তার মৃত্যু হয়েছে।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোহাম্মদ মিজানুর রহমান বলেন, প্রাথমিকভাবে হিটস্ট্রোক ধারণা করা হয়েছিল। পরে জানা গেছে ছেলেটির মৃগী রোগ ছিল।

কামরুল হাসানের চাচা মো. জাকার মাস্টার সাংবাদিকদের বলেন, আমার ভাতিজার কখনো মৃগী রোগ ছিল না। সে স্কুল থেকে আসার পর বাড়ির অন্যান্য সহপাঠীদের সঙ্গে খেলাধুলা করছিল। এক পর্যায়ে অন্যরা ঘরে ফিরে গেলেও ফাহিম ঘরে না আসায় খোঁজতে থাকি। পরে তাকে রাস্তার পাশে বসে থাকতে দেখে ঘরে আনতে গেলে সে হঠাৎ ঢলে পড়ে। সঙ্গে সঙ্গে তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করে।

চরজব্বর থানার ওসি মো. রফিকুল ইসলাম সাংবাদিকদের বিষয়টি নিশ্চিত করে বলেন, বিষয়টি আমি শুনেছি। তবে এ বিষয়ে থানায় কেউ জানায়নি।’

61 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন