২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, সোমবার

ফের শিকল ছিঁড়ে লোকালয়ে বঙ্গ বাহাদুর

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ১২:৩৭ অপরাহ্ণ, ১৪ আগস্ট ২০১৬

আবারো শিকল ছিঁড়ে লোকালয়ে চলে গেছে বঙ্গ বাহাদুর। হাতিটিকে দ্বিতীয় দফা ট্র্যাংকুলাইজার গান দিয়ে ট্র্যাংকুলাইজ করে উদ্ধারের চেষ্টা করছে হাতি উদ্ধারকারী দল। স্থানীয়রা জানান, রবিবার (১৪ আগস্ট) সকাল ১০টার দিকে শিকল ও দড়ি ছিঁড়ে ছুট দেয় হাতিটি। এর পেছনে ছুটছেন হাতি উদ্ধারকারী দলের সদস্যরা। বর্তমানে হাতিটি সরিষাবাড়ী উপজেলার কামারাবাদ ইউনিয়নের ধানাঢা গ্রামে অবস্থান করছে।

এ অবস্থায় স্থানীয় জনগণের ক্ষতি এড়াতে হাতিটাকে ট্র্যাংকুলাইজার গান দিয়ে অচেতন করার চেষ্টা চালানো হচ্ছে। এর আগে ১১ আগস্ট প্রথম বার হাতিটিকে এভাবে অচেতন করা হয়। এর ১০ ঘণ্টা পর হাতিটি জ্ঞান ফিরে পায়। সকাল সোয়া ১১টায় শেষ খবর পাওয়া পর্যন্ত হাতিটি উদ্ধার করা সম্ভব হয়নি।

হাতি উদ্ধারকারী দলের সঙ্গে থাকা ভেটেরিনারি সার্জন ডা. সৈয়দ হোসেন জানান, ট্র্যাংকুলাইজার গান এর মধ্যে একটি ইনজেকশন থাকে। যা দূর থেকে নিক্ষেপ করলে অচেতনকারী ওষুধ জীবের গায়ে প্রবেশ করে। একবার মেডিসিন প্রবেশ করলে ৩০/৪৫ মিনিটের মধ্যে হাতি অথবা অন্য কোনো জীবজন্তু অচেতন হয়ে পড়ে।

এদিকে, উদ্ধারের চার দিন পেরিয়ে গেলেও হাতিটিকে এখান থেকে স্থানান্তরের কোনো ব্যবস্থা নেওয়া হয়নি। এতে আতঙ্কের পাশাপাশি ক্ষোভ বিরাজ করছে স্থানীয়দের মধ্যে। কারণ জামালপুরে প্রায়ই হাতির আক্রমণে হতাহতের ঘটনা ঘটে। তছনছ হয় বাড়িঘর।

11 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন