২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

ফ্রান্সে মহানবীর ব্যঙ্গচিত্র প্রকাশের প্রতিবাদে মেহেন্দিগঞ্জে বিক্ষোভ

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৪:১৭ অপরাহ্ণ, ৩১ অক্টোবর ২০২০

মাহমুদুল হাসান, মেহেন্দিগঞ্জ:: ফ্রান্সে মহানবীকে (সাঃ) কটাক্ষ ও ব্যঙ্গচিত্র প্রকাশের প্রতিবাদে বরিশালের মেহেন্দিগঞ্জের আলেম ওলামা ও তৌহিদি জনতার উদ্যোগে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়। শুক্রবার বাদ জুমা স্থানীয় সাব-রেজিস্ট্রার জামে মসজিদ চত্বর থেকে বিক্ষোভ মিছিলটি শুরু হয়ে পৌর শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে মুক্তিযোদ্ধা পার্কে এক প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়।

এতে বক্তারা বলেন- মহানবী হযরত মুহাম্মদ (সাঃ) শুধু মুসলমানদের জন্য নয়, বরং সমগ্র মানব জাতির জন্য রহমত স্বরুপ আগমন করেছেন। তার ব্যাপারে কোনো সুস্থ মস্তিস্কের মানুষ ব্যঙ্গচিত্র প্রকাশের মতো ঔদ্ধত্যতা দেখাতে পারেনা। এমন একটি জঘন্য কাজকে রাষ্ট্রীয় ভাবে স্বীকৃতি প্রদানের মাধ্যমে ফ্রান্সের প্রেসিডেন্ট ম্যাক্রো নিজেকে মানসিক বিকারগ্রস্ত হিসেবে বিশ্ববাসীর কাছে জানান দিয়েছেন।

তারা সরকারের প্রতি আহবান জানান, দ্রুত সংসদে আইন পাশ করে এদেশীয় নাস্তিক মুরতাদদের দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা করার জন্য।

প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন- উপজেলা বিএনপির সভাপতি সৈয়দ রফিকুল ইসলাম লাবু, সাব-রেজিস্ট্রার জামে মসজিদের পেশ ইমাম আলহাজ্ব মাওলানা মানসুর আলম, ইসলামী শাসনতন্ত্র আন্দোলনের উপজেলা সভাপতি ইঞ্জিনিয়ার গাজী জাহাঙ্গীর হোসেন, ইসলামী শাসনতন্ত্র আন্দোলনের সাংগঠনিক সম্পাদক মাওলানা সাইফুল ইসলাম এবং হাসপাতাল জামে মসজিদের পেশ ইমাম মাওলানা নুরনবীসহ স্থানীয় আলেম ওলামাবৃন্দ।

6 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন