২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার

বরগুনায় মেম্বর খুনে মেম্বর গ্রেপ্তার

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ১২:০৮ পূর্বাহ্ণ, ১৫ জানুয়ারি ২০১৯

বরগুনার আমতলী উপজেলায় সাবেক ইউনিয়ন পরিষদ (ইউপি) সদস্য মো. কাছেম হাওলাদার হত্যা মামলায় আরেক ইউপি সদস্য মো. মনিরুল ইসলামকে জেলহাজতে পাঠানো হয়েছে।

আজ সোমবার (১৪ জানুয়ারি) বিকেলে আমতলী জ্যেষ্ঠ বিচারিক হাকিম আদালতের বিচারক মো. সাকিব হোসেন ওই আসামিকে জেলহাজতে পাঠানোর নির্দেশ দিয়েছেন।

মামলার এজাহার থেকে জানা গেছে- উপজেলার কুকুয়া ইউনিয়নের কৃষ্ণনগর গ্রামের সাবেক ইউপি সদস্য কাছেম হাওলাদারের বাড়িতে ২০১৭ সালের ২৯ নভেম্বর রাতে ১৪ থেকে ১৫ জনের একটি ডাকাতদল আগ্নেয়াস্ত্রসহ হামলা করে। বাড়ির সবাইকে তারা জিম্মি করে ফেলে। ডাকাতরা কাছেম হাওলাদারসহ তার স্ত্রী তাসলিমা বেগম, শাশুড়ি আলেয়া বেগম, মেয়ে উর্মি আক্তার, ভাই হাসেম হাওলাদার ও তার ভাইয়ের স্ত্রী পারভীন বেগমকে কুপিয়ে গুরুতর জখম করে। পরে ডাকাতরা ঘরের আসবাবপত্র ভাঙচুর করে তিন ভরি স্বর্নালঙ্কার নিয়ে যায়।

গুরুতর আহত অবস্থায় কাছেম হাওলাদারকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে ভর্তি করা হয়। ওই হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ১৫ দিন পর তার মৃত্যু হয়।

এ ঘটনায় তার স্ত্রী তাসলিমা বেগম বাদী হয়ে গত বছর ৫ জানুয়ারী আমতলী থানায় হত্যা মামলা দায়ের করেন। এ হত্যার মূল পরিকল্পরনাকারী হিসেবে প্রধান আসামি করা হয় আরেক ইউপি সদস্য মো. মনিরুল ইসলামকে। তিনি দীর্ঘদিন ধরে পলাতক ছিলেন। গত বছর ১৯ নভেম্বর উচ্চ আদালত থেকে আগাম জামিন নেন মনির।

আজ আগাম জামিনের শেষ দিনে তিনি আমতলী সিনিয়র বিচারিক হাকিম আদালতে হাজির হলে বিচারক মো. সাকিব হোসেন তার জামিন আবেদন নামঞ্জুর করে জেল হাজতে পাঠানোর নির্দেশ দেন।

আসামিপক্ষের আইনজীবী মো. মিজানুর রহমান শিকদার বরিশালটাইমসকে বলেন, ‘ইউপি সদস্য মো. মনিরুল ইসলামকে মিথ্যা মামলায় জড়ানো হয়েছে। আসামি মনির উচ্চ আদালতে আগাম জামিনে ছিল।

সোমবার আমতলী সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে হাজির হলে আদালতের বিচারক মো. সাকিব হোসেন তার জামিন আবেদন নামঞ্জুর করে জেলহাজতে পাঠানোর নির্দেশ দিয়েছেন।’

8 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন