২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

বরগুনা ছাত্রলীগের নতুন কমিটিকে ‘অবাঞ্ছিত’ ঘোষণা

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০১:১৩ অপরাহ্ণ, ১৭ আগস্ট ২০২২

বরগুনা ছাত্রলীগের নতুন কমিটিকে ‘অবাঞ্ছিত’ ঘোষণা

নিজস্ব প্রতিবেদক, বরিশাল:: জাতীয় শোক দিবসে জেলা ছাত্রলীগের একাংশের নেতাকর্মীদের ওপর লাঠিচার্জ ও বরগুনা-১ আসনের সংসদ সদস্য ধীরেন্দ্র দেবনাথ শম্ভুর সঙ্গে অতিরিক্ত পুলিশ সুপার মহরম আলীর অশোভন আচরণের প্রতিবাদে উত্তাল বরগুনার আওয়ামী লীগ। এ ঘটনায় বরগুনা জেলা ছাত্রলীগের নতুন কমিটিকে অবাঞ্ছিত ঘোষণা করেছে জেলা আওয়ামী লীগ।

গতকাল মঙ্গলবার রাতে একযোগে ৬ উপজেলায় বিক্ষোভ করেন দলীয় নেতাকর্মীরা। মহরম আলীকে বরখাস্ত না করা পর্যন্ত আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা দেন তারা।

রাত ৮টায় বিক্ষোভ মিছিল শেষে পৌর সুপার মার্কেটের সামনে বিক্ষোভ সমাবেশে জেলা ছাত্রলীগের নতুন কমিটিকে অবাঞ্ছিত ঘোষণা করেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলহাজ মো. জাহাঙ্গীর কবির। জেলা আওয়ামী লীগের সভাপতি ও বরগুনা-১ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট ধীরেন্দ্র দেবনাথ শম্ভুও ওই সময় সেখানে উপস্থিত ছিলেন।

জাহাঙ্গীর কবির বলেন, টাকার বিনিময়ে কেন্দ্রীয় ছাত্রলীগ কোনো কাউন্সিল ছাড়া বরগুনা জেলা ছাত্রলীগের কমিটি দিয়েছে। এ কমিটিকে জেলা আওয়ামী লীগ, যুবলীগ কেউ সহায়তা করবে না। এ কমিটি বাতিল করতে হবে। নতুন পদ পাওয়া সভাপতি ও সাধারণ সম্পাদক স্বাধীনতাবিরোধী অপশক্তি। নতুন কমিটিকে আমরা অবাঞ্ছিত ঘোষণা করলাম।

সমাবেশে সংসদ সদস্য ধীরেন্দ্র দেবনাথ শম্ভু বলেন, শোক দিবসের দিন জেলা শিল্পকলা একাডেমির সামনের ঘটনা অত্যন্ত বেদনাদায়ক। আমাদের ছেলেদের কোনো দোষ ছিল না, তবুও নির্বিচারে পেটানো হয়েছে। অ্যাডিশনাল এসপি মহররম আলীর নেতৃত্বে পুলিশ এমন জঘন্য কা- ঘটিয়েছে। আমরা এ ঘটনায় জড়িতদের বিচার চাই এবং এ ঘটনায় যারা আহত হয়েছে, তাদের চিকিৎসার সব খরচ বহন করবে জেলা আওয়ামী লীগ।

তিনি আরও বলেন, বরগুনার ইতিহাসে এবার জেলা ছাত্রলীগের সবচেয়ে নোংরা কমিটি হয়েছে। জেলা আওয়ামী লীগের সঙ্গে কাউন্সিল না করে অযোগ্যদের দিয়ে কমিটি করা হয়েছে। আজ যোগ্যরা কমিটিতে থাকলে এত কিছু হতো না। আজ থেকে এই কমিটি বরগুনায় অবাঞ্ছিত করা হলো।

এর আগে ১৫ আগস্ট জাতীয় শোক দিবসের দিন বরগুনায় ছাত্রলীগের দুই গ্রুপের মধ্যে সংঘর্ষ হয়। এ সময় পুলিশের একটি গাড়ি এবং মোটরসাইকেল ভাঙচুর করা হয়। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ লাঠিচার্জ করে। এ সময় পুলিশের লাঠিচার্জে অর্ধশতাধিক ছাত্রলীগ নেতাকর্মী আহত হন। উদ্ধার করা হয় দেশীয় অস্ত্রও।

10 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন