২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, সোমবার

শিরোনাম

বরিশালে উপজেলা নির্বাচনের পরবর্তী সহিংসতায় পুলিশসহ আহত ১৭

বরিশালটাইমস, ডেস্ক

প্রকাশিত: ০৫:৪৬ অপরাহ্ণ, ০৯ মে ২০২৪

নিজস্ব প্রতিবেদক, বরিশাল: বরিশালের বাকেরগঞ্জে উপজেলা পরিষদ নির্বাচনের ফলাফলকে কেন্দ্র করে ভাইস চেয়ারম্যান প্রার্থীর সমর্থক ও পুলিশের মধ্যে সংঘর্ষে ৭ পুলিশ সদস্য ও প্রার্থীর সমর্থক নারী-পুরুষসহ ১০ জন আহত হয়েছেন।

বুধবার (৮ মে) সন্ধ্যার পর উপজেলা পরিষদ হলরুমে নির্বাচনের ফলাফল ঘোষণার সময় প্রার্থী ও তার সমর্থকরা জড়ো হয়। ফলাফল প্রকাশের শেষ দিকে উপজেলা ছাত্রলীগের সভাপতি ভাইস চেয়ারম্যান প্রার্থী সাইফুল ইসলামের তালা মার্কা ব্যাপক ভোটে ব্যবধানে এগিয়ে থাকলে হঠাৎ সার্ভার সমস্যা দেখে উপজেলা প্রশাসন। এ সময় শতভাগ বিজয় নিশ্চিত হয়ে তালা মার্কার সমর্থকরা বিজয় মিছিল দিতে থাকে।

তখন উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. রফিকুল ইসলাম সার্ভার সমস্যার কথা বলে ফলাফল প্রকাশ বন্ধ রাখেন। তখন হলরুম ছেড়ে উপজেলার কর্মকর্তারা তাদের অফিসে চলে গিয়ে দুই ঘণ্টা পরে রাত ১টায় হল রুমে ফিরে এসে সাইফুল ডাকুয়ার প্রতিদ্বন্দ্বী প্রার্থী বর্তমান এমপি আব্দুল হাফিজ মল্লিকের আপন ছোট ভাই উড়োজাহাজ মার্কার সালাম মল্লিকের হাতে বিজয়ী ফলাফল তুলে দেয়।

এ সময় সাইফুল ডাকুয়ার সমর্থকরা উপজেলা নির্বাচন কর্মকর্তা ও সহকারী রিটার্নিং অফিসার রফিকুলের ওপর ভোট কারচুপির অভিযোগ এনে ক্ষিপ্ত হয় একপর্যায়ে পুলিশ লাঠিচার্জ করে। এতে ১০ জন সমর্থক আহত হন।বাকেরগঞ্জ থানার ওসি আফজাল হোসেন সাংবাদিকদের বলেন, পুলিশ সদস্য ও সমর্থকদের মধ্যে সংঘর্ষে অন্তত সাতজন পুলিশ সদস্য আহত হয়েছেন। এএসআই আরিফুর রহমান, এস আই নাসির উদ্দিনসহ পাঁচ কনস্টেবল আহত হয়েছে। তারা এখন চিকিৎসাধীন অবস্থায় রয়েছে।

তিনি বলেন, এই ঘটনায় বাকেরগঞ্জ থানায় দুটি লিখিত অভিযোগ হয়েছে। রঙ্গশ্রী ইউনিয়নের আউলিয়াপুর থেকে বাদল খলিফা নামে একজনকে গ্রেপ্তার করা হয়েছে। এ ছাড়াও নির্বাচন পরবর্তী সহিংসতায় বিভিন্ন ইউনিয়ন থেকে তিনজন আহত হয়ে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় রয়েছে।

উপজেলা ছাত্রলীগের সভাপতি সাইফুল ইসলাম ডাকুয়া অভিযোগ করে বলেন, উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. রফিকুল ইসলাম ভোট কারচুপির মাধ্যমে স্থানীয় এমপির আপন ছোট ভাই সালাম মল্লিককে বিজয়ী ঘোষণা করেছে। এ সময় আমার সমর্থকরা উত্তেজিত হলে পুলিশ নির্বিচারে রাতের আঁধারে নারী-পুরুষদের ওপর লাঠিচার্জ করে।

এ ঘটনায় পুলিশের ওপর হামলার ঘটনা দেখিয়ে আমার একজন সমর্থককে গ্রেপ্তার করেছে পুলিশ।উপজেলা নির্বাচন কর্মকর্তা রফিকুল ইসলাম সাংবাদিকদের বলেন, নির্বাচনে কোন কারচুপি করা হয়নি। আমার ওপর মিথ্যা অভিযোগ এনে হামলা করা হয়েছে। এ বিষয়ে থানায় একটি মামলা প্রক্রিয়াধীন রয়েছে।

ইউএনও মোহাম্মদ সাইফুর রহমান সাংবাদিকদের বলেন, নির্বাচনে কারচুপি কেউ করেনি। ফলাফল প্রকাশের সময় লাগতেই পারে যেহেতু সার্ভার সমস্যা এটা কারো হাতে না। কিন্তু সাইফুল ইসলাম ডাকুয়ার সামর্থকরা উপজেলা চত্বরে বসে বিশৃঙ্খলা সৃষ্টি করেছেন, এ ঘটনায় আইনিব্যবস্থা গ্রহণ করা হবে।

112 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন