২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, সোমবার

বরিশালে জেন্ডার বৈষম্য দূর ও পরিবেশ রক্ষায় তরুণদের নিয়ে কর্মশালা

বরিশালটাইমস, ডেস্ক

প্রকাশিত: ০৫:৫২ অপরাহ্ণ, ০৯ মে ২০২৪

স্টাফ রিপোর্টার, বরিশাল: বরিশালে কিশোর এবং পুরুষকে সম্পৃক্ত করে জেন্ডার বৈষম্যতা দূরের পাশাপাশি পরিবেশ সুরক্ষায় উদ্বুদ্ধ করতে কর্মশালা হয়েছে। ইয়ূথনেট ফর ক্লাইমেট জাস্টিসের বৃহস্পতিবার নগরীর একটি হলরুমে অর্ধশত তরুণকে নিয়ে দিনভর এ কর্মশালা হয়।

কর্মশালায় ৮ মাস ব্যাপী চলমান ইকোম্যান প্রকল্পের কার্যক্রম উদ্বোধন করা হয়। এ প্রকল্পের আওতায় জেন্ডার বৈষম্য দূর ও পরিবেশ রক্ষায় বিভিন্ন কার্যক্রম পরিচালিত হবে। কর্মশালায় বরিশাল, খুলনা, কুড়িগ্রাম, সাতক্ষীরা জেলার তরুণরা অংশ নেন।

কর্মশালায় উপস্থিত ছিলেন, জেলা এনজিও সমন্বয়ক জাহাঙ্গীর কবির, প্রফেসর শাহ-সাজেদা, সাংবাদিক আমিনুল ইসলাম, ইয়ূথনেট ফর ক্লাইমেট জাস্টিসের নির্বাহী সমন্বয়ক সোহানুর রহমান, ইয়ুথনেটের জেলা সমন্বয়কারী আশিকুর রহমান সাকিব, ইকোম্যানের জেলা সমন্বয়কারী আশিকুর রহমান নিরব, ইকোম্যানের প্রকল্প ব্যবস্থাপক ময়ূরী আক্তার টুম্পা ও বেডস-এর প্রকল্প ব্যবস্থাপক শামসুর রহমান শুভ প্রমুখ।

বক্তারা বলেন, বরিশালে কিশোর এবং পুরুষকে আরো বেশি সচেতন করতে হবে। পাশাপাশি পরিবেশকে সুরক্ষা করতে হবে। বর্তমানে জেন্ডার বৈষম্যতা একটি অন্যতম সমস্যা। সমাজে এ বিষয়গুলো নিয়ে খোলামেলাভাবে আলোচনা করা দরকার। এসময় ইয়ুথনেট ক্লাইমেট জাস্টিসের পক্ষে সোহানুর রহমান ইকোমেন প্রজেক্ট বিষয়ে তরুণদের ধারণা দেন।

59 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন