৪ঠা মে, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার

শিরোনাম
বরিশালসহ ৭ জেলার ওপর দিয়ে ৬০ কিলোমিটার বেগে ঝড়ের আশঙ্কা ঝালকাঠিতে পারিবারিক বিরোধে বড় ভাইকে পিটিয়ে হত্যা, ছোট ভাই গ্রেপ্তার নাব্যতাসংকটে কীর্তনখোলা, লঞ্চসহ পণ্যবাহী নৌযান ঘাটে ভিড়তে ভোগান্তি উজিরপুরে দ্বিতীয় শ্রেণিতে পড়ুয়া শিশুর ঝুলন্ত মরদেহ উদ্ধার বাউফল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স: প্রায় সোয়া কোটি টাকায় সংস্কার কাজে চরম অনিয়ম-দুর্নীতি ট্রেনের ধাক্কায় প্রাণ হারালেন পুলিশ কর্মকর্তা ঝালকাঠিতে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করায় চেয়ারম্যান প্রার্থীকে শোকজ হবিগঞ্জে দুর্ঘটনা: গলাচিপায় একই পরিবারের নিহত চারজনের দাফন সম্পন্ন ভোলায় দেড় হাজার টাকা কেজির নিচে মিলছে না ইলিশ

বরিশালে ভিটামিন ‘এ’ক্যাপসুল ক্যাম্পেইনের উদ্বোধন

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০২:৩৮ অপরাহ্ণ, ১৪ জুলাই ২০১৮

বরিশাল সিটি কর্পোরেশনসহ জেলায় ৩ লাখ ৫৩ হাজার ৫৫৬ শিশুকে ভিটামিন ‘এ’প্লাস ক্যাপসুল খাওয়ানো হচ্ছে। শনিবার (১৪ জুলাই) সকাল ৯টার দিকে নগরের জুমির খান সড়কে নগর স্বাস্থ্য কেন্দ্রে এ কর্মসূচির উদ্বোধন করেন সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. ওয়াহিদুজ্জামান।

এ সময় সিটি করপোরেশনের সচিব ইসরাইল হোসেন, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. মতিউর রহমান এবং ইউনিসেফের বরিশাল বিভাগীয় প্রধান এ এইচ তৌফিক আহমেদ উপস্থিত ছিলেন।

এবারে বরিশাল জেলার ১০ উপজেলায় ৩ লাখ ৪ হাজার ৩৩১ জন ও সিটি এলাকায় ৪৯ হাজার ২২৫জন শিশুকে ভিটামিন ‘এ’প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে। ১০ উপজেলায় ০৬ থেকে ১১ মাস বয়সী ৩২ হাজার ৪৯৯ জন শিশুকে ও ১২ থেকে ৫৯ বয়সের ২ লাখ ৭১ হাজার ৮৩২ জন শিশুকে ভিটামিন ‘এ’প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে।

এদিকে সিটি কর্পোরেশন এলাকায় ৬ থেকে ১১ মাস বয়সী ৪ হাজার ৯৫০ জন শিশুকে ও ১২ থেকে ৫৯ বয়সের ৪৪ হাজার ২৭৫ শিশুকে ভিটামিন ‘এ’প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে।

অপরদিকে বরিশাল বিভাগের পটুয়াখালীর জেলায় ৬ থেকে ১১ মাস বয়সী ২৫ হাজার ৯৬৬ জন শিশু এবং ১২ থেকে ৫৯ বয়সী ২ লাখ ২৬ হাজার ৪০৪ জন শিশুকে ভিটামিন ‘এ’প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে।

ঝালকাঠি জেলায় মোট ৯৪ হাজার ৩৩ জন শিশুর মধ্যে ৬-১১ মাস বয়সী ১০ হাজার ৫২৯ শিশুকে ১টি করে নীল রঙের ক্যাপসুল এবং ১২-৫৯ মাস বয়সী ৮৩ হাজার ৫০৪ শিশুকে ১টি করে লাল রঙের ক্যাপসুল খাওয়ানো হবে।’

8 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন