২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

বরিশালে মাদক বিক্রেতার যাবজ্জীবন কারাদণ্ড

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৭:৩২ অপরাহ্ণ, ২৭ জানুয়ারি ২০২০

লাবন্য ইসলাম:: বরিশাল নগরীর দক্ষিণ আলেকান্দা রিজিয়া ম্যানসনের নীচতলা থেকে ইয়াবা, ফেসিডিডিল ও গাঁজাসহ আটক নারী মাদক বিক্রেতা মোর্শেদা বেগমকে ৩টি ধারায় যাবজ্জীবন কারাদণ্ড দেয়া হয়েছে।

সোমবার বিকেলে আসামির উপস্থিতিতে জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. রফিকুল ইসলাম এ রায় ঘোষণা করেন। ৩টি পৃথক রায়ের দণ্ড একইসাথে চলায় আসামিকে যাবজ্জীবন কারাভোগ করতে হবে। মোর্শেদা আব্দুল মান্নান চৌকিদারের মেয়ে। সে ওই ভবনের ভাড়াটিয়া।

জানা যায়, ১০০ বোতল ফেনসিডিলে যাবজ্জীবন কারাদণ্ড, ২০ হাজার টাকা অর্থদণ্ড ও অনাদায়ে আরো ছয় মাসের দণ্ডাদেশ দেয়া হয়। ৫৫০ পিস ইয়াবায় ১০ বছরের কারাদণ্ড, ২০ হাজার টাকা অর্থদণ্ড ও অনাদায়ে আরো ছয় মাসের দণ্ডাদেশ দেয়া হয়। এছাড়াও ৫০ গ্রাম গাঁজায় ৭ মাসের দণ্ডাদেশ, ২ হাজার টাকা অর্থদণ্ড ও অনাদায়ে আরো ছয় মাসের দণ্ডাদেশ দেয়া হয়।

আদালতের বেঞ্চ সহকারি হেদায়েতুন্নবী জাকির জানান, ২০১৬ সালের ৮ মার্চ গোপন সংবাদের ভিত্তিতে মেট্রোপলিশন ডিবি পুলিশ রিজিয়া ম্যানশনের নীচতলায় অভিযান চালায়। সেখান থেকে ১০০ বোতল ফেনসিডিল, ৫৫০ পিস ইয়াবা ও ৫০ গ্রাম গাঁজা উদ্ধার করে। আটক করা হয় মাদক বিক্রেতা মোর্শেদাকে। এ ঘটনায় ডিবির এসআই মোস্তফা কামাল বাদী হয়ে মোর্শেদাকে আসামি করে কোতোয়ালী মডেল থানায় মামলা দায়ের করেন।

একই বছরের ২০ জুলাই মামলার তদন্তকারী কর্মকর্তা ডিবি পুলিশের ওসি আবুল কালাম আজাদ মোর্শেদাকে অভিযুক্ত করে চার্জশীট জমা দেন। ১০ জনের সাক্ষ্যগ্রহণ শেষে বিচারক এই রায় দেন।

2 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন