২১শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, মঙ্গলবার

বরিশাল মহানগর আওয়ামী লীগ নেতা তৌহিদসহ দুইজনের বিরুদ্ধে সাইবার আদালতে মামলা

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০২:৪০ অপরাহ্ণ, ০১ মে ২০২৪

বরিশাল নগর আওয়ামী লীগের কোষাধ্যক্ষ তৌহিদুল ইসলামসহ দু’জনের বিরুদ্ধে সাইবার অপরাধের অভিযোগে আদালতে মামলা দায়ের হয়েছে। এ মামলায় আরেক আসামি হলেন মিয়া এরশাদুল ইসলাম জিয়া।

বরিশাল সাইবার ট্রাইব্যুনালে মঙ্গলবার দুপুরে ব্যবসায়ী মোস্তাফিজুর রহমান সুমন বাদী হয়ে এ মামলা করেন। বিচারক গোলাম ফারুক শুনানি শেষে মামলাটি আমলে নিয়েছে। এ সময় বিচারক বরিশাল কোতয়ালি মডেল থানা পুলিশকে তদন্ত করে প্রতিবেদন দাখিল করার আদেশ দেন। এ তথ্য নিশ্চিত করেছেন সংশ্লিষ্ট ট্রাইব্যুনালের বেঞ্চ সহকারী নাজমুল।

মামলার বাদী ও বিবাদীরা বরিশাল নগরীর আমবাগাম এলাকার বাসিন্দা।

মামলার তথ্য সূত্রে জানা গেছে, ২০১৬ সালে তৌহিদুলের কাছে ত্রিশ লাখ টাকার চেক জামানত রেখে ব্যবসায়ী মোস্তাফিজুর সমপরিমাণ টাকা (ত্রিশ লাখ) ঋণ নেন। এ ঘটনার দুইদিন পর প্রায় একুশ লাখ টাকা ফেরত নেন তৌহিদুল। বাকি প্রায় ৯ লাখ টাকার সুদ ও আসলসহ আরও প্রায় ২২ লাখ নেয় তৌহিদুল। এরপরও চুক্তির সাত বছর পর পুরোনো চেক ও স্ট্যাম্প দিয়ে ব্যবসায়ী মোস্তাফিজুরের বিরুদ্ধে তৌহিদুল একটি মামলা করেন।

সেই মামলায় মোস্তাফিজুর উচ্চ আদালত থেকে জামিন নেন। এতে ক্ষুব্ধ হয়ে তৌহিদুল তার দায়ের করা মামলার আসামি মোস্তাফিজুর ও আদালতকে ইঙ্গিত করে সামাজিক যোগাযোগ মাধ্যমে স্ট্যাটাস দেন। মিথ্যা বানোয়াট তথ্য সামাজিক যোগাযোগ মাধ্যমে দেওয়ায় বিভিন্ন ব্যক্তি মানহানিকর মন্তব্য করেছেন। তাই মোস্তাফিজুরের মানহানি হওয়ায় ভুক্তভোগী বাদী হয়ে আদালতে মামলাটি করেছেন বলে উল্লেখ করা হয়েছে।’

161 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন