২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

বাংলাদেশে আসছেন না মেসিরা

বরিশালটাইমস, ডেস্ক

প্রকাশিত: ০৩:১০ অপরাহ্ণ, ০৩ মে ২০২৩

বাংলাদেশে আসছেন না মেসিরা

নিজস্ব প্রতিবেদক, বরিশাল: বর্তমান বিশ্বচ্যাম্পিয়ন লাতিন আমেরিকার দেশ আর্জেন্টিনা। আগামী ফিফা জুন উইন্ডোতে বিশ্বচ্যাম্পিয়দের বাংলাদেশে আনার চেষ্টা করেছিল বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। চলতি বছরের জানুয়ারিতে এ বিষয়ে চলছিল তুমুল আলোচনা।

তবে শেষপর্যন্ত বাফুফের পক্ষ থেকে আনুষ্ঠানিকভাবে আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশন (আফা) সঙ্গে যোগাযোগ করলে দেশটির পক্ষে জানানো হয় আসন্ন জুনে বাংলাদেশে আসছে না তারা।

বাফুফে সভাপতি বুধবার এ প্রসঙ্গে বলেছেন, ‘আর্জেন্টিনার সঙ্গে যখন আমাদের সমঝোতা হলো এবং বিষয়টা চুক্তি সইয়ের পর্যায়ে গেল, তখন আমরা যুব ও ক্রীড়া মন্ত্রণালয়কে চিঠি দিয়ে অনুরোধ করেছিলাম, বঙ্গবন্ধু স্টেডিয়াম প্রস্তুত করে দিতে।

কিন্তু মন্ত্রণালয় আমাদের জানিয়ে দিয়েছে, স্টেডিয়াম আগামী বছরের আগে প্রস্তুত হবে না। যদি তাই হয় তাহলে আমরা বিশ্ব চ্যাম্পিয়ন আর্জেন্টিনাকে এনে খেলা আয়োজন করব কোথায়? ফলে আমরা আর্জেন্টিনাকে আনতে পারছি না। বিষয়টা আর্জেন্টাইন ফুটবল ফেডারেশনকে জানিয়েও দিয়েছি।’

আর্জেন্টাইন ফেডারেশন এ নিয়ে কোনো প্রত্যুত্তর দিয়েছে কি না জানতে চাইলে সালাউদ্দিন বলেন.‘ এটা নিয়ে আমি আর কী বলব। আমাদের হাতে তো মাঠই নেই।’ পরবর্তীতে মাঠ প্রস্তুত হলে আনা হবে কি না, এ প্রশ্নে তাঁর উত্তর,‘ সেটা এখন বলতে পারব না।’

জুনে প্রস্তাবিত ম্যাচকে সামনে রেখে আর্জেন্টিনার প্রতিনিধি দল বাংলাদেশে আসতে চেয়েছিল। স্টেডিয়াম অপ্রস্তুত থাকায় বাফুফে সেই প্রতিনিধি দলকেও আসার আমন্ত্রণ জানাতে পারেনি বলে জানিয়েছে বাফুফে।

আগামী ১২-২০ জুন ফিফা উইন্ডোতে বিশ্বচ্যাম্পিয়ন মেসিদের বাংলাদেশে আনার প্রায় নিশ্চিত বলে গত ১৭ জানুয়ারি জানিয়েছিলেন বাফুফে সভাপতি। পরিকল্পনা ছিল অন্য একটি দেশ এনে ফিফা উইন্ডোতে মেসিদের ম্যাচ আয়োজন করা।

আর্জেন্টিনার প্রতিপক্ষ কারা হবে সেটা নিয়েও কাজ শুরু হয়েছিল। আর্জেন্টিনার সংবাদমাধ্যমেও খবর আসে জুনে বাংলাদেশে এসে ফিফা প্রীতি ম্যাচ খেলতে পারে বাংলাদেশ। কিন্তু এখন জানা গেল, আর্জেন্টিনাকে আনার ব্যাপারে উদ্যোগ থেকে সরে এসেছে বাফুফে।

11 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন