২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

বাবুগঞ্জে ইউএনও’র মোবাইল নম্বর ক্লোন করে চাঁদা দাবি

Saidul Islam

প্রকাশিত: ১২:০২ অপরাহ্ণ, ৩০ জুলাই ২০২১

বাবুগঞ্জে ইউএনও’র মোবাইল নম্বর ক্লোন করে চাঁদা দাবি

নিজস্ব প্রতিবেদক, বাবুগঞ্জ >> বরিশালের বাবুগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আমীনুল ইসলামের সরকারি মুঠোফোন নম্বর ক্লোন করে টাকা দাবির ঘটনা ঘটেছে। গত বৃহস্পতিবার (২৯ জুলাই) বিকাল সাড়ে ৫টার দিকে ইউএনও’র সরকারি মুঠোফোন নম্বর থেকে উপজেলার মাধবপাশা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও সদ্য বিদায়ী ইউপি চেয়ারম্যান মো. জয়নাল আবেদীনের নম্বরে ফোন করে জরুরি প্রয়োজনের কথা বলে ৫ হাজার টাকা চাওয়া হয়।

কিন্তু কণ্ঠে ভিন্নতা থাকায় জয়নাল আবেদীনের সন্দেহ হয়। বিষয়টি যাচাই করতে তিনি তাৎক্ষণিকভাবে ইউএনওর অফিসের প্রশাসনিক কর্মকর্তা অনিতা গাইনকে ফোন করলে প্রতারণার বিষয়টি ধরা পড়ে।

মো. জয়নাল আবেদীন জানান, বৃহস্পতিবার বিকাল সাড়ে ৫টার দিকে ইউএনওর সরকারি মুঠোফোন নম্বর থেকে তার নম্বরে একটি ফোন আসে এবং ইউএনও পরিচয়ে জরুরি প্রয়োজনে ৫ হাজার টাকা দাবি করা হয়। ব্যাপারটি সন্দেহজনক হওয়ায় পরে ইউএনওর নম্বরে ফোন করে টাকা চাওয়ার বিষয়টি জানতে চাই। ইউএনও জানান, তিনি কোনো ফোন করেননি এবং টাকাও দাবি করেননি।

ইউএনও আমীনুল ইসলাম তার মুঠোফোন নম্বর ক্লোন করে টাকা দাবির সত্যতা নিশ্চিত করেছেন। তিনি বলেন, ঘটনাটি খুবই বিব্রতকর। সাবেক চেয়ারম্যান জয়নাল আবেদীন তাৎক্ষণিক যাচাই করে ভালো করেছেন। এ বিষয়ে সবাইকে সতর্ক থাকার জন্য এবং কোনো প্রকার প্রতারিত না হওয়ার জন্য অনুরোধ করেছেন।

বাবুগঞ্জ থানার অফিসার ইনচার্জ মো. মাহবুবুর রহমান বলেন, কোনো প্রতারকচক্র এটি করতে পারে। ইউএনও সাহেবের পক্ষ থেকে ডায়েরী করা হলে আমরা প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবো।

5 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন