১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

বিক্রি করা শিশুটি বাবা ফেরত চাইলেও মায়ের না

বরিশালটাইমস, ডেস্ক

প্রকাশিত: ০৭:০২ অপরাহ্ণ, ০২ মে ২০২৪

নিজস্ব প্রতিবেদক, বরিশাল: টাঙ্গাইলের দেলদুয়ারে ১৮ মার্চ তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে ডুবাইল ইউনিয়নের বর্নী গ্রামের মো. ফজল মিয়ার ছেলে আলামিন একই এলাকার পারভেজ নামক যুবকের মারপিটে গুরুতর আহত হন। পরে তাকে বিভিন্ন হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়।

এদিকে চিকিৎসা ব্যয় মেটাতে অবশেষে এক মাসের কন্যাশিশুকে বিক্রি করে দিতে বাধ্য হন বাবা আলামিন। এ ঘটনায় ওই সময় থানায় একটি অভিযোগ দেওয়া হয় কিন্তু পুলিশ ওই অভিযোগ আমলে নেয়নি। এ নিয়ে গত ২৯ এপ্রিল যুগান্তরে সংবাদ প্রকাশিত হয়। এরপর দেলুদয়ার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা প্রদ্যুৎ সরকার অসুস্থ আলামিনকে দেখতে ঘটনাস্থলে যান। ঘটনার বিস্তারিত জেনে অভিযুক্ত পারভেজকে আটক করে থানায় নিয়ে আসেন। বুধবার রাতে মামলা দিয়ে পারভেজকে আদালতে প্রেরণ করা হয়।

এদিকে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোছা. শাকিলা পারভীন অসুস্থ আলামিনকে সরকারি ব্যবস্থাপনায় টাঙ্গাইল জেলা প্রশাসকের কার্যালয়ে নিয়ে যান। সেখানে বিক্রি করা কন্যাশিশুকেও উদ্ধার করে নিয়ে আসা হয়। শিশুটিকে বাবা আলামিন ফেরত পেতে চাইলেও মা ফেরত নিতে অস্বীকৃতি জানিয়েছেন। দেলদুয়ার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা বলেন, ঘটনা জানার পর তাৎক্ষণিকভাবে এলাকায় গিয়ে তদন্তসাপেক্ষে অভিযুক্ত পারভেজ নামক যুবককে আটক করি। পরে মামলা দিয়ে তাকে আদালতে প্রেরণ করেছি।

টাঙ্গাইল জেলা প্রশাসক কায়ছারুল ইসলামের বরাত দিয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোছা. শাকিলা পারভীন বলেন, শিশুটিকে বিক্রি নয় দত্তক দেওয়ার বিষয়টিই জেনেছি। তবুও যদি পরিবার শিশুটিকে ফেরত চায় সে ব্যবস্থাই করা হবে; কিন্তু সমস্যা হলো বাবা ফেরত চাইলেও মা নিতে অস্বীকার করেছেন। অসুস্থ আলামিনের চিকিৎসার ব্যবস্থা সরকারিভাবে নেওয়ার প্রস্তুতি চলছে।

54 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন