২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

ভোলায় মহিলা কাউন্সিলরের নেতৃত্বে প্রয়াত সাংবাদিকের জমি দখলের চেষ্টা

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ১০:২৪ অপরাহ্ণ, ২২ জানুয়ারি ২০২১

নিজস্ব প্রতিবেদক, ভোলা:: ভোলার মহিলা কাউন্সিলরের নেতৃত্বে প্রয়াত সাংবাদিক অধ্যক্ষ আফসার উদ্দিন বাবুলের ৭০ বছরের পুরোনো পৈতৃক সম্পত্তি দখলের চেষ্টা চালানো হচ্ছে। অন্যের ভোগ দখলীয় জমি দখল করতে ভোলা পৌরসভার ৭, ৮ ও ৯ নম্বর ওয়ার্ডের সংরক্ষিত মহিলা কাউন্সিলর রাজিয়া সুলতানার নেতৃত্বে সন্ত্রাসী বাহিনী দিয়ে এ জমি দখলের চেষ্টা চালায়। শুক্রবার ভোলা শহরের বাংলা স্কুল মোড়ের আফসার উদ্দিন বাবুলের বাসার সামনের ভোগদখলীয় প্রায় পাঁচ শতাংশ জমি সন্ত্রাসী বাহিনী নিয়ে দখল করতে আসে।

আফসার উদ্দিন বাবুলের স্ত্রী শাহিন আফসার বরিশালটাইমসকে জানান, ১৯৫৭ সালে ভোলা শহরের বাংলা স্কুল মোড়ের আফসার উদ্দিন বাবুলের বাসার প্রবেশ মুখের পাঁচ শতাংশ জমি তার বাবা হেলাল উদ্দিন তরিকুল ইসলাম গংদের কাছ থেকে ক্রয় করেন। এই জমিতে গত প্রায় ৭০ বছর ধরে তারা ভোগদখলে আছেন। গত এক সপ্তাহ ধরে পার্শ্ববর্তী ৭, ৮ ও ৯ নম্বর ওয়ার্ডের মহিলা কাউন্সিলার রাজিয়া সুলতানা ওই জমি দখলের পায়তারা করছে।

সর্বশেষ শুক্রবার বিকেলে মহিলা কাউন্সিলারের স্বামী জামাল, তার ভাই মামুন, রাজিব, আল আমিন শাহরিয়ার, শহিদ তালুকদার ও তুহিনসহ একটি সন্ত্রাসী বাহিনী ওই জমি জোরপূর্বক দখল করতে আসে। এসময় তারা শাহিন আফসারকে হুমকি ধামকি দেয়। এবং জমি থেকে উঠে যাওয়ার জন্য চাপ প্রয়োগ ও চাঁদা দাবি করেন। তাদের হুমকি ধামকিতে শাহিন আফসার ঘরে গিয়ে দরজা বন্ধ করে দেয়। পরে তারা চলে যায়।

তিনি আরও জানান, তার স্বামী জীবিত থাকতে গত পাঁচ বছর আগে স্থানীয়রাসহ ওই জমির সীমানা নির্ধারণ করে পিলার করে দেয়। তারা কোনো কাগজপত্র ছাড়াই শুধু ক্ষমতার জোরে সীমানা পিলার উপেক্ষা করে এই জমি দখলের চেষ্টা চালিয়ে যাচ্ছে। এমনকি সে নিজেকে রানিং কাউন্সিলার দাবি করে জমি দখল করার চেষ্টা চালাচ্ছে। তারা ইয়াবা ব্যবসায়ীদের দিয়ে এ জমি দখলের চেষ্টা চালিয়ে যাচ্ছে। অভিযোগ রয়েছে মহিলা কাউন্সিলরের স্বামী জামাল ও মোহাম্মদ আলী জিন্নাহ রাজিবসহ একটি ইয়াবা সিন্ডিকেট রয়েছে। তারা বিভিন্ন স্থানে সিসি ক্যামেরা লাগিয়ে মানুষের যাতায়াত বিগ্নিত ও ইয়াবা ব্যবসা চালিয়ে যাচ্ছে।

ভোলা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. এনায়েত হোসেন বরিশালটাইমসকে জানান, খবর পেয়ে ঘটনাস্থলে গিয়েছি। পরে উভয়পক্ষের কাগজপত্র দেখে দখলকারীদের কাগজপত্র না থাকায় দখলকারীদের সাবধান করে দিয়েছি। এবং আফসার উদ্দিন বাবুল পরিবারকে সীমানা প্রাচীর করতে নির্দেশ দেওয়া হয়েছে।

পরবর্তীতে কোনো সমস্যা করলে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

10 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন