২১শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, মঙ্গলবার

ভ্রূণ হত্যা, সেই ছাত্রলীগ নেতা বিজয়কে দল থেকে অব্যাহতি

বরিশালটাইমস, ডেস্ক

প্রকাশিত: ০৪:৩৫ অপরাহ্ণ, ১০ মে ২০২৪

নিজস্ব প্রতিবেদক, বরিশাল: সোনাগাজীর চরচান্দিয়া ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি কারাবন্দি ইকবাল হাসান বিজয়কে দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে দল থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। একই সঙ্গে ১নং সহসভাপতি নূর উদ্দিন রুবেলকে ভারপ্রাপ্ত সভাপতির দায়িত্ব দেওয়া হয়েছে।

বৃহস্পতিবার রাত ১১টার দিকে উপজেলা ছাত্রলীগের সভাপতি মাহমুদুর রহমান রাসেল ও সাধারণ সম্পাদক মিনহাজ উদ্দিন সাইমুন স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করেছেন। বিজয় সোনাগাজীর চরচান্দিয়া গ্রামের আব্দুল্লাহ আল মামুনের ছেলে।

এক তরুণীর অভিযোগের পরিপ্রেক্ষিতে গত ২৮ এপ্রিল তাকে শোকজ নোটিশ দিয়েছিল উপজেলা ছাত্রলীগ। সন্তোষজনক জবাব দাখিল করতে না পারায় তাকে দল থেকে অব্যাহতি দেওয়া হয়। দলীয় সূত্রে জানা গেছে, খুলনার খালিশপুরের রায়ের মহল আবদুল মালেক রোডের এক তরুণীকে (২৩) বিয়ের প্রলোভনে শারীরিক সম্পর্ক করেন বিজয়।

একসময় তিনি অন্তঃসত্ত্বা হয়ে পড়লে বিজয়সহ আরও চারজন ভ্রূণ হত্যা করেন। এ ঘটনায় ওই তরুণী বাদী হয়ে বিজয়সহ পাঁচজনের নামে মঙ্গলবার ফেনীর সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মুহাম্মদ আশেকুর রহমানের আদালতে মামলা করেন।

আদালত মামলাটি এফআইআর করে আসামিদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণের জন্য ফেনী মডেল থানার ওসিকে আদেশ দেন। ওই দিন রাতেই পুলিশ বিজয়কে ফেনী শহরের পুরাতন পুলিশ কোয়ার্টার এলাকার ডানহাম গলির ভাড়া বাসা থেকে গ্রেফতার করে বুধবার কারাগারে পাঠায়।

মামলার আসামিরা হলেন ইকবাল হাসান বিজয়, চরচান্দিয়া ইউনিয়নের চরচান্দিয়া গ্রামের হোসেন আহম্মদের ছেলে সুমন মিয়া (৪৫), রুহুল আমিনের ছেলে আনোয়ার হোসেন রনি (২২), আহম্মদ করিমের ছেলে মাহমুদুল করিম তুহিন (২১) ও মো. লিটনের ছেলে মাহাদী (২২)।

ফেনী মডেল থানার ওসি মো. শহিদুল ইসলাম চৌধুরী বলেন, বিয়ের প্রলোভন দেখিয়ে শারীরিক সম্পর্ক এবং ভ্রুণ হত্যার অভিযোগে মামলায় বিজয়কে গ্রেফতার দেখিয়ে বুধবার আতালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে। বাকী আসামিদের গ্রেফতারের চেষ্টা অব্যাহত রয়েছে। উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মিনহাজ উদ্দিন সাইমুন অব্যাহতির সত্যতা নিশ্চিত করে বলেন, দলীয় শৃঙ্খলা ভঙ্গকারী কেউ অপরাধ করে পার পাবেন না।

48 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন