২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

মনপুরায় বৃষ্টি উপেক্ষা করে চলছে ভোটগ্রহণ, নেই কোনা অভিযোগ

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০১:৪৯ অপরাহ্ণ, ২১ জুন ২০২১

মনপুরায় বৃষ্টি উপেক্ষা করে চলছে ভোটগ্রহণ, নেই কোনা অভিযোগ

সীমান্ত হেলাল, মনপুরা >> বিরতিহীন বৃষ্টি উপেক্ষা করে সারা দেশের ন্যায় ভোলার মনপুরায় চলছে দুটি ইউনিয়ন পরিষদে প্রথম ধাপের নির্বাচন। ভোটাররা তাদের পছন্দের প্রার্থীকে ভোট দিতে বৃষ্টি উপেক্ষা করে এসে ভীড় জমান ভোট কেন্দ্রে। সকাল ৭ টা থেকে মুষলধারে বৃষ্টি হলেও সকাল ৮ টায় যথাসময়ে ভোটগ্রহণ শুরু হয়েছে।

ভোটাররা তাদের পছন্দের প্রার্থীকে ভোট দিতে পেরে ব্যাপক খুশি। এখন পর্যন্ত উপজেলার হাজীরহাট ও দক্ষিণ সাকুচিয়া ইউনিয়নের সকল কেন্দ্রে সুষ্ঠুভাবে ভোট গ্রহণের খবর পাওয়া গেছে। কোন কেন্দ্রে অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি।

তবে ভোট কেন্দ্রের বাহিরে বিচ্ছিন্নভাবে কিছু সহিংসতার খবর পাওয়া গেছে। উপজেলার হাজীর হাট ইউনিয়নের বিভিন্ন স্থানে নৌকা ও আনারস প্রতিকের সমর্থকদের মাঝে সংঘর্ষের খবর পাওয়া গেছে।

উপজেলার হাজীর হাট ইউনিয়ন ও দক্ষিণ সাকুচিয়া ইউনিয়ন পরিষদের মোট ২২ কেন্দ্রে ভোট গ্রহণ চলছে। দুটি ইউনিয়নে মোট ৩১,৫৯৫ জন ভোটার ভোটাধিকার প্রয়োগ করবেন। এরমধ্যে হাজীর হাট ইউনিয়নে ১৯,৬৯৬ জন ও দক্ষিণ সাকুচিয়া ইউনিয়নে ১১,৮৯৯ জন ভোটার ভোটাধিকার প্রয়োগ করবেন।

এর মধ্যে হাজীর হাট ইউনিয়নে পুরুষ ভোটার ১০০৩১ জন ও নারী ভোটার ৯৬৬৫ জন। এবং দক্ষিণ সাকুচিয়া ইউনিয়নে পুরুষ ভোটার ৬,০০৫ জন ও নারী ভোটার ৫,৮৯৪ জন।

এই ইউপি নির্বাচনে উপজেলার হাজীর হাট ইউনিয়নে চেয়ারম্যান পদে ৫ জন, সংরক্ষিত ৩ টি মহিলা ওয়ার্ডের সদস্য পদে ১৩ জন ও সাধারণ ওয়ার্ডের সদস্য (পুরুষ) পদে ৪১ জন। এছাড়াও দক্ষিণ সাকুচিয়া ইউনিয়নে চেয়ারম্যান পদে ৫ জন, সংরক্ষিত ৩ টি মহিলা ওয়ার্ডে সদস্য পদে ০৯ জন ও সাধারণ ওয়ার্ডের সদস্য (পুরুষ) পদে ২৩ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

এদিকে নির্বাচন উপলক্ষে অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ ভোটগ্রহণ করতে মাঠে রয়েছে র‌্যাব, পুলিশ, কোস্টগার্ড ও আনসার ভিডিপি’র যৌথ টিম। এছাড়াও সকল প্রকার অপ্রীতিকর ঘটনা এড়াতে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ৬ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট মাঠে থাকছেন।’

6 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন