২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

মালয়েশিয়ায় আলজাজিরায় সাক্ষাৎকার সেই বাংলাদেশি গ্রেপ্তার

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৩:৩৭ অপরাহ্ণ, ২৫ জুলাই ২০২০

বার্তা পরিবেশক অনলাইন:: কাতারভিত্তিক সংবাদ মাধ্যম আলজাজিরায় মালয়েশিয়ায় অভিবাসী শ্রমিক নিপীড়ন নিয়ে সাক্ষাৎকার দেয়ায় বাংলাদেশি তরুণ রায়হান কবিরকে গ্রেপ্তার করেছে দেশটির পুলিশ।

শুক্রবার (২৪ জুলাই) বিকেলে কুয়ালালামপুরের জালান পাহাং এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। মালয়েশিয়ার সংবাদমাধ্যম দ্য স্টারের প্রতিবেদন থেকে এসব তথ্য জানা গেছে। রায়হান কবিরের বাড়ি বাংলাদেশের নারায়ণগঞ্জে।

এর আগে রায়হান কবিরের ওয়ার্ক পারমিট বাতিল করে মালয়েশিয়ান ইমিগ্রেশন বিভাগ (জেআইএম)। তার নিজ দেশে ফেরত যাওয়ার আগে তাকে আত্মসমর্পণ করতে বলা হয়।

আল জাজিরায় সাক্ষাৎকারের পরেই বাংলাদেশি তরুণ রায়হানকে খুঁজতে গণবিজ্ঞপ্তি জারি করে মালয়েশিয়ান ইমিগ্রেশন বিভাগ। ইমিগ্রেশন অ্যাক্ট ১৯৫৯/৬৩ ধারা অনুযায়ী তদন্তের স্বার্থে তাকে খোঁজা হচ্ছিলো।

গত ৩ জুলাই আল জাজিরা ‘লকড আপ ইন মালয়েশিয়াস লকডাউন’ শীর্ষক ২৫ মিনিটের একটি প্রতিবেদন প্রকাশ করে জনপ্রিয় ১০১ ইস্ট অনুষ্ঠানে। যেখানে কোভিড-১৯ মহামারি চলাকালীন সময়ে অভিবাসী শ্রমিকদের ওপর নিপীড়নের বিভিন্ন চিত্র উঠে আসে। সেই প্রতিবেদনে সাক্ষাৎকার দেয়াকে কেন্দ্র করে রায়হানকে খুঁজে পুলিশ।

শুক্রবার মালয়েশিয়ার ন্যাশনাল সিকিউরিটি কাউন্সিলের টুইট বার্তায় বলা হয়েছে, অভিবাসন কর্তৃপক্ষের কাছে পলাতক হিসেবে পরিচিত বাংলাদেশি রায়হান কবিরকে গ্রেফতার করা হয়েছে।

7 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন