১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, রবিবার

মির্জাগঞ্জে ঘোড়দৌড় দেখতে হাজারো মানুষের ঢল

বরিশালটাইমস, ডেস্ক

প্রকাশিত: ০৮:৩০ অপরাহ্ণ, ০৭ মে ২০২৪

নিজস্ব প্রতিবেদক, বরিশাল: গ্রাম বাংলার ঐতিহ্য ধরে রাখতে ও বৈশাখী মেলা উপলক্ষে পটুয়াখালী মির্জাগঞ্জে ঐতিহ্যবাহী ঘোড়দৌড় প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (৭ মে) বিকেলে উপজেলার পশ্চিম গাবুয়া স্থানীয় যুব সমাজের আয়োজনে এই ঘোড়া দৌড় দেখতে ওই এলাকায় হাজারো মানুষের ঢল নামে। তিন বারে ঘোড়দৌড় প্রতিযোগিতার প্রথম হয়েছেন উপজেলা সদর সুবিদখালী কলেজ রোড এলাকার অলি আহমেদ।

উপজেলার বিভিন্ন এলাকায় সকাল থেকেই চলে মাইকিং যার কারণে দর্শনার্থী সংখ্যা বেড়ে যায়। হাজার হাজার নারী-পুরুষসহ বিভিন্ন বয়সী শিশুরা মাঠে জড়ো হতে থাকেন এবং হাজার হাজার দর্শকে কানায় কানায় ভরে যায় মাঠ। এমন আয়োজনে খুশি দর্শনার্থীরা। তবে তৃতীয় ধাপে অনুষ্ঠিতব্য উপজেলা পরিষদ নির্বাচনে সকল প্রার্থী ও সমার্থকরা উপস্থিত ছিলেন।

আবহমান গ্রাম বাংলার ঐতিহ্যবাহী ঘোড় দৌড় কালের বিবর্তনে প্রায় হারিয়ে যাচ্ছে। তাই গ্রাম বাংলার এই ঐতিহ্যকে ধরে রাখতে এই ঘোড়া দৌড় প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে। ফলে এখানকার শিশু-কিশোরসহ নানা বয়সী মানুষের বিনোদনের কোনো কমতি ছিল না। বিভিন্ন এলাকা থেকে ৯টি প্রতিযোগী ঘোড়া নিয়ে অংশ নিয়েছে।

প্রতিযোগিতা শেষে বিজয়ীর হাতে পুরস্কার তুলে দেন সাবেক উপজেলা পরিষদ চেয়ারম্যান ও চেয়ারম্যান প্রার্থী খান মো: আবু বকর সিদ্দিকী। এ সময় আরো উপস্থিত ছিলেন কাকড়াবুনিয়া ইউপি চেয়ারম্যান মো: সেলিম মিয়াসহ স্থানীয় আওয়ামী লীগ ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ।’

62 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন