২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

মেসির সঙ্গে তুলনায় ক্ষিপ্ত পেলে

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৪:৫৯ অপরাহ্ণ, ০৭ ডিসেম্বর ২০১৮

ফুটবলে সর্বকালের সেরা বলে বিবেচনা করা হয় পেলেকে। এ যাবত তার সঙ্গে তুলনা করা হয়েছে দিয়েগো ম্যারাডোনাকে। দুজনের মধ্যে কে সেরা? এ নিয়ে বিতর্ক এখনও চলছে। এর মধ্যে ফাল হয়ে ঢুকে পড়েছেন লিওনেল মেসি। সাম্প্রতিক সময়ে ব্রাজিল কিংবদন্তির সঙ্গে তুলনা করা হচ্ছে তাকে।

মেসির সঙ্গে তুলনাটা মনোপুত নয় পেলের। যদিও আগে বহুবার বার্সার আর্জেন্টাইন সুপারস্টারের গুণকীর্তন করেছেন তিনি। তবে হালের বিষয়টিতে দ্বিমত আছে তার। বেশ কড়া মেজাজে এ নিয়ে নিজের অবস্থান জানিয়েছেন ফুটবলের কালা মানিক।

পেলের ভাষ্য-এক ছোকরার সঙ্গে কীভাবে আমার তুলনা হতে পারে। আমি হেডে এবং দুই পায়ে (বাঁ ও ডান) গোল করতে পারতাম। সে পারে? প্রশ্ন ছুড়ে দেন ৭৮ বছর বয়সী এ ফুটবলার।

ফুটবল রাজা বলেন, তার (মেসি) কেবল একটিই স্কিল। সে বাঁ পায়ে গোল করতে সক্ষম। উড়ে আসা বলে তো সুনিপুণভাবে মাথা ছোঁয়াতে পারে না।

বিশ্বের একমাত্র ফুটবলার হিসেবে তিনটি বিশ্বকাপ জিতেছেন পেলে। এ পথে অসংখ্য রেকর্ড ভেঙেছেন-গড়েছেন। ধমকের সুরে ব্রাজিলের হয়ে সবসময়ের সর্বোচ্চ গোলদাতার প্রশ্ন-কীভাবে আপনারা তুলনা করতে পারেন? তাও পেলের সঙ্গে মেসির, কেউ আছে-দুই পায়ে নিখুঁতভাবে শট নিতে পারে এবং হেডে গোল করতে পারে?

পেলে এও বলেন, আপনারা এ প্রশ্ন করতে পারেন-ম্যারাডোনার চেয়ে মেসি ভালো কিনা? জবাবে আমি বলব-দিয়েগোর চেয়ে সে অনেক ভালো।

5 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন