২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, সোমবার

মেয়র প্রার্থী আতিকুলকে শোকজ

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৫:২৫ অপরাহ্ণ, ০৬ জানুয়ারি ২০২০

বার্তা পরিবেশক, অনলাইন:: ঢাকা উত্তর সিটি নির্বাচনে আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে আওয়ামী লীগের মেয়র প্রার্থী আতিকুল ইসলামকে কারণ দর্শানোর নোটিশ দিয়েছে নির্বাচন কমিশন।

সোমবার উত্তর সিটি কর্পোরেশনের রিটার্নিং কর্মকর্তা মো. আবুল কাসেম স্বাক্ষরিত এ নির্দেশনা সংক্রান্ত চিঠি আওয়ামী লীগের মেয়র প্রার্থী আতিকুল ইসলামকে পাঠানো হয়।

চিঠিতে বলা হয়, আপনি গত ৫ জানুয়ারি ২০২০ তারিখে একজন সংসদ সদস্যকে সঙ্গে নিয়ে উত্তরা নির্বাচনী ক্যাম্প উদ্বোধন করেছেন, যা গত ৫ জানুয়ারি ২০২০ বিভিন্ন গণমাধ্যমে প্রচারিত হয়েছে এবং ০৬ জানুয়ারি ২০২০ তারিখে বিভিন্ন দৈনিক পত্রিকায় প্রকাশিত হয়েছে। যা সিটি কর্পোরেশন (নির্বাচন আচরণ) বিধিমালা ২০১৬ এর বিধি ৫ ও বিধি ২২ এর সুস্পষ্ট লঙ্ঘন, বিধায় কেন আপনার বিরুদ্ধে নির্বাচন আচরণবিধি লঙ্ঘনের অভিযােগে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে না তা আগামী ২ (দুই) কর্মদিবসের মধ্যে লিখিতভাবে জানানাের জন্য অনুরােধ করা হলাে।

এর আগে রোববার সকালে আতিকুলের উত্তরা শাখার নির্বাচনী অফিস উদ্বোধন করা হয়। উদ্বোধনী অনুষ্ঠানে আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও এমপি অ্যাডভোকেট সাহারা খাতুন মেয়র প্রার্থীর জন্য দোয়া চান। এ সময় আতিকুল ইসলামও উপস্থিত ছিলেন।

নির্বাচন কমিশন সূত্রে জানা গেছে, সিটি নির্বাচনে প্রার্থীরা নির্বাচনি আচরণবিধি লঙ্ঘন করছেন কি না সে বিষয়ে নজরদারি করতে মাঠে ম্যাজিস্ট্রেট কাজ করছেন। মাঠে নিয়োজিত ম্যাজিস্ট্রেটরা এসব অভিযোগের সত্যতা পাওয়ায় তাকে কারণ দর্শানোর নোটিশ দিয়েছে নির্বাচন কমিশন।

এদিকে, রোববার এসব অভিযোগের বিষয়ে ঢাকা উত্তরের বিএনপি মনোনিত মেয়র প্রার্থী তাবিথ আউয়াল উত্তরের রিটার্নিং অফিসার আবুল কাশেমের কাছে লিখিত অভিযোগ করেন। তবে, আওয়ামী লীগ মনোনিত মেয়র প্রার্থী আতিকুল ইসলামের দাবি, কোনোভাবেই আচরণবিধি ভঙ্গ করা হচ্ছে না।

9 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন