২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, সোমবার

ম্যাজিস্ট্রেটের নামে ভুয়া পেজ: মামলা করতে এসে কাঠগড়ায় দুই ঘণ্টা আটক যুবক

বরিশালটাইমস, ডেস্ক

প্রকাশিত: ০১:০৫ অপরাহ্ণ, ০৯ মে ২০২৪

নিজস্ব প্রতিবেদক, বরিশাল: র‌্যাবের সাবেক নির্বাহী ম্যাজিস্ট্রেট সারোয়ার আলমের নামে ফেসবুকে একটি ভুয়া অ্যাকাউন্ট খোলেন নরসিংদীর রায়পুরার বাসিন্দা আইয়ুব খান। তবে সেই ভুয়া অ্যাকাউন্ট হ্যাক হয়ে যায়। ‘সেলিব্রেটিং জিন রডেনবেরি : স্টার টেকস ব্রিজ অ্যান্ড নাসা’ নামে কোনো ব্যক্তি বা প্রতিষ্ঠান এই কাজ করেছে অভিযোগ তুলে মামলা করতে আসেন আইয়ুব খান। তবে আদালতে মামলা করতে এসে ধরা পড়ে যান তিনি।

আইডি হ্যাকের কারণে ৭ লাখ কোটি টাকার ক্ষতি হয়েছে অভিযোগ করে বুধবার ঢাকার সাইবার ট্রাইব্যুনালের বিচারক এ এম জুলফিকার হায়াতের আদালতে মামলা করতে আসেন আইয়ুব খান। তবে তার জালিয়াতির বিষয়টি বিচারকের কাছে ধরা পড়ে যায়।

আইয়ুব আলী খান নিজে অন্যের (সারোয়ার আলম) নামে আইডি খুলে চালানোর জন্য বিচারক তাকে দুই ঘণ্টা কাঠগড়ায় আটক করে রাখেন। পরে আইয়ুব আলী খান ক্ষমা চেয়ে আদালত থেকে ছাড়া পান। এ ছাড়া মামলা গ্রহণ করার মতো কোনো উপাদান না থাকায় তা খারিজ করে দেন আদালত।

ঢাকার সাইবার ট্রাইব্যুনালের পেশকার মোহাম্মদ জুয়েল মিয়া বলেন, মামলা করতে এলে বিচারক আইয়ুব আলীকে বলেন, আপনি তো ম্যাজিস্ট্রেট সারোয়ার আলম না। তাহলে আপনি কেন তার নামে পেজ খুলেছেন। এখন তো আপনার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া উচিত।

আপনিই তো আপরাধ করেছেন আরেকজনের নামে পেজ খোলে। তখন বিচারক পুলিশকে নির্দেশ দেন তাকে (আইয়ুব আলী) আদালতের কাঠগড়ায় আটকে রাখতে। দুই ঘণ্টা পর আইয়ুব আলী ক্ষমা চাওয়ায় আদালতের নির্দেশে তাকে ছেড়ে দেওয়া হয়।

59 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন