১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

রাস্তায় ‘পুলিশ’ স্টিকারযুক্ত গাড়ি যাচাই করবে পুলিশ

বরিশালটাইমস, ডেস্ক

প্রকাশিত: ০৭:১৬ অপরাহ্ণ, ২৯ এপ্রিল ২০২৪

নিজস্ব প্রতিবেদক, বরিশাল: রাস্তায় পুলিশের স্টিকারযুক্ত কোনো গাড়ি দেখলে ডিউটিরত থানা ও ট্রাফিক পুলিশকে যাচাইয়ের নির্দেশ দিয়েছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশ কমিশনার (ডিএমপি) হাবিবুর রহমান।
তিনি বলেন, অনেক অপরাধী তাদের গাড়িতে পুলিশের স্টিকার ও ডিএমপির লোগো লাগিয়ে সন্ত্রাসী কার্যক্রম চালাচ্ছে। তাই রাস্তায় পুলিশ স্টিকারযুক্ত গাড়ি দেখলে অবশ্যই যাচাই করে দেখতে হবে আসলেই কোনো পুলিশ অফিসারের গাড়ি কিনা।

আর যদি পুলিশের গাড়ি না হয় তাহলে তার বিরুদ্ধে কঠোর আইনগত ব্যবস্থা নিতে হবে। রোববার রাজারবাগে বাংলাদেশ পুলিশ অডিটরিয়ামে মার্চ মাসের অপরাধ পর্যালোচনা সভায় ডিএমপির ক্রাইম ও ট্রাফিক বিভাগকে এ নির্দেশনা দেন হাবিবুর রহমান।

ডিএমপি কমিশনার বলেন, কোনো সন্ত্রাসী ও জঙ্গিগোষ্ঠী যেন কোনো প্রকার সন্ত্রাসী কর্মকাণ্ড করতে না পারে সেদিকে সবাইকে সতর্ক থাকতে হবে। আতঙ্ক সৃষ্টিকারী কোনো কাজ যেন ঢাকা মেট্রোপলিটন এলাকায় না হয় সেদিকেও সবার সজাগ দৃষ্টি রাখতে হবে। এ ধরনের অপরাধ চক্রের বিরুদ্ধে কঠোর থাকতে হবে। সমাজে অপরাধের কারণ অনুসন্ধান করে সেগুলো প্রতিরোধে কমিউনিটি পুলিশিং ও বিট পুলিশিং ব্যবস্থা আরও জোরদার করতে হবে।

তিনি বলেন, ছিনতাই ও অপরাধ প্রতিরোধে রাতে রাস্তার মোড়ের দোকানগুলো বন্ধ করে দিতে হবে। অনেক সময় দেখা যায় এসব অস্থায়ী দোকানে অপরাধীরা সারা রাত আড্ডা দেয়, আর সুযোগ পেলেই ছিনতাই করে। রাস্তার পাশের বিড়ি, পান ও চায়ের দোকান রাত ১১টার পর বন্ধ করে দিতে হবে।

এর আগে ঢাকা মহানগরীর আইনশৃঙ্খলা রক্ষা ও জননিরাপত্তা বিধানসহ উত্তম কাজের স্বীকৃতি হিসেবে মার্চ মাসের অপরাধ পর্যালোচনা সভায় ডিএমপির বিভিন্ন পর্যায়ের পুলিশ সদস্যকে পুরস্কৃত করেছেন ডিএমপি কমিশনার।

108 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন