২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

‘শেখ মুজিবুর রহমান ও মুক্তিযুদ্ধকে জানি’ ডকুমেন্টারি নির্মাণ করে জেলায় প্রথম হা-মীম রেসি: স্কুল এন্ড কলেজ

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৬:১৯ অপরাহ্ণ, ২০ সেপ্টেম্বর ২০২১

‘শেখ মুজিবুর রহমান ও মুক্তিযুদ্ধকে জানি’ ডকুমেন্টারি নির্মাণ করে জেলায় প্রথম হা-মীম রেসি: স্কুল এন্ড কলেজ

লালমোহন (ভোলা) প্রতিনিধি >> মাধ্যমিক পর্যায়ে ‘বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও মুক্তিযুদ্ধকে জানি’ বিষয়ক ভিডিও ডকুমেন্টারী নির্মাণ করে ভোলা জেলায় ১ম স্থান অধিকার করেছে লালমোহন হা-মীম রেসি: স্কুল এন্ড কলেজ। সোমবার দুপুরে লালমোহন হা-মীমে আকস্মিক সারপ্রাইজ ভিজিটে গিয়ে প্রতিষ্ঠানটির পরিচালক মো. রুহুল আমিনের হাতে ১ম স্থান অর্জনের ক্রেস্ট তুলে দেন জেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মাধব চন্দ্র দাস। এসময় জেলা রিসোর্স কর্মকর্তা নূরে আলম সিদ্দিকী, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো. রফিকুল ইসলাম উপস্থিত ছিলেন।

২০১৯ সালে সপ্তম শ্রেণির শিক্ষার্থীদের ‘বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও মুক্তিযুদ্ধকে জানি’ বিষয়ক শিখনফল অর্জনে বিশেষ পদ্ধতিতে ধারাবাহিক মূল্যায়নের নির্দেশ দিয়েছিলো মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর। এর অংশ হিসেবে প্রতিটি স্কুলে শিক্ষার্থীদের সমন্বয়ে দলগতভাবে একটি করে ভিডিও চিত্র নির্মাণ করা হয়েছে। একই কার্যক্রমের অংশ হিসেবে স্কুলগুলোও সমন্বিত ডকুমেন্টারি তৈরি করেছে।

শিক্ষার্থীদের তৈরি এসব ভিডিও ও স্কুলের তৈরি ডকুমেন্টারি ওই সময় স্ব-স্ব শিক্ষা অফিসে পাঠানো হয়। সেখান থেকে যাচাই বাছাই করে ডকুমেন্টারিগুলো জেলা পর্যায়ে পাঠানো হয়। ভোলা জেলায় এ ভিডিও ডকুমেন্টারি নির্মাণে ১ম স্থান অর্জন করেছে লালমোহন উপজেলার লালমোহন হা-মীম রেসি: স্কুল এন্ড কলেজ। লালমোহন হা-মীম রেসি: স্কুল এন্ড কলেজেরে ডকুমেন্টারিটি তৈরিতে সহযোগিতা করেছেন প্রতিষ্ঠানটির শিক্ষক মো. জসিম জনি।

5 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন