২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

শেবাচিমে বিদেশি শিক্ষার্থীদের ছাত্রাবাসে আগুন

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৩:১২ অপরাহ্ণ, ১৪ জুলাই ২০২০

নিজস্ব প্রতিবেদক, বরিশাল:: গভীর রাতে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে (শেবাচিম) বিদেশি শিক্ষার্থীদের ছাত্রাবাসে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। তবে এতে কোনো হতাহতের কোনো ঘটনা ঘটেনি এবং ক্ষয়ক্ষতির পরিমাণও সামান্য।

সোমবার (১৩ জুলাই) রাত আনুমানিক সাড়ে ১১টার দিকে মেডিকেল কলেজের মঈনুল হায়দার ছাত্রাবাসে এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে। ওই ছাত্রাবাসে ২৪ জন বিদেশি শিক্ষার্থী রয়েছেন। এরমধ্যে ২৩ জন ফিলিস্তিনি ও একজন নেপালির নাগরিক।

ফায়ার সার্ভিসের সহকারী পরিচালক ফারুক হোসেন বরিশালটাইমসকে জানান, আগুনের খবর পেয়ে ফায়ার সার্ভিস দ্রুত ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। আগুনে হতাহতের কোনো ঘটনা ঘটেনি, ক্ষয়ক্ষতির পরিমাণ সামান্য।

ছাত্রাবাসটির নিরাপত্তাকর্মী বরিশালটাইমসকে জানান, দ্বিতীয় তলার ২০৬ নম্বর রুমের সামনে থাকা গ্যাস সিলিন্ডার থেকে অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়। আগুনে গ্যাস সিলিন্ডার, একটি রাইস কুকার এবং ওই কক্ষের একটি জানালা পুড়ে যায়।

শেবাচিমের অধ্যক্ষ ডা. এস এম সরোয়ার বরিশালটাইমসকে জানান, অল্পের জন্য বড় ধরনের ক্ষতির হাত থেকে রক্ষা হয়েছে। ওই ছাত্রবাসে থাকা বিদেশি শিক্ষার্থীরা নিজেরাই গ্যাসের চুলায় রান্না করেন। শিক্ষার্থীদের কেউ একজন রাতের বেলা গ্যাসের চুলা জ্বালানোর সময় আগুন ধরে যায়। তবে এতে হতাহতের কোনো ঘটনা ঘটেনি।

3 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন