২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

সৌদিতে করোনায় ২৬৪ বাংলাদেশির মৃত্যু

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ১১:৩৬ পূর্বাহ্ণ, ১০ জুন ২০২০

বার্তা পরিবেশক, অনলাইন :: করোনাভাইরাসে সৌদি আরবে এখন পর্যন্ত ২৬৪ জন বাংলাদেশির মৃত্যু হয়েছে। মঙ্গলবার রিয়াদ বাংলাদেশ দূতাবাস ও জেদ্দা বাংলাদেশ কনস্যুলেটের থেকে এসব এ তথ্য জানা গেছে।

এদের মধ্যে জেদ্দা অঞ্চলে ১৬৪, রিয়াদ অঞ্চলে ১০০ জন। চিকিৎসাধীন রয়েছেন প্রায় ১১ হাজার।

এদিকে করোনা সংক্রমণ ঠেকাতে গত ৫ জুন হজ ও ওমরাহ পালনের জন্য মক্কায় যাওয়ার প্রবেশপথ বন্দরনগরী জেদ্দায় নতুন করে লকডাউন ঘোষণা করে সৌদি আরব। লকডাউনের পাশাপাশি বিকাল ৩টা থেকে ভোর ৬টা পর্যন্ত কারফিউও থাকবে। সেখানে মসজিদগুলোতে নামাজ স্থগিত করা রয়েছে। এছাড়া সব সরকারি ও বেসরকারি কর্মজীবীদের ঘরে থাকার নির্দেশ দেওয়া হয়েছে।

দেশটির অন্য শহর গুলোতে নামাজের জন্য মসজিদ খোলা রয়েছে। ইসলাম বিষয়ক মন্ত্রণালয় জানিয়েছে করোনা আক্রান্ত শনাক্ত হওয়ায় এসকল অঞ্চলে একাত্তরটি মসজিদ বন্ধ করা হয়েছে। মুসল্লীদের সংক্রমণ থেকে বাঁচাতে এই সিদ্ধান্ত নিয়েছে কতৃপক্ষ।

অন্যদিকে এ বছর সীমিত পরিসরে হজ আয়োজনের পরিকল্পনা সৌদি আরবের। আগ্রহীদের বাড়তি স্বাস্থ্য পরীক্ষা সম্পন্ন করতে হবে। সে পরীক্ষায় উত্তীর্ণ হলেই কেবল অনুমতি মিলবে। তবে বয়স্কদের জন্য এবার হজ পালনের সুযোগ থাকছে না।

প্রসঙ্গত, সৌদি আরবে এখন পর্যন্ত ১ লাখ ৮৫৭১ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে এ পর্যন্ত ৭৩০ জনের মৃত্যু হয়েছে। সুস্থ হয়েছেন ৭৬ হাজার ৩৩৯ জন।

2 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন