২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, সোমবার

শিরোনাম

হিজলায় নির্বাচনী আচারণবিধি লঙ্গন করে টানানো ব্যানার অপসারন

বরিশালটাইমস, ডেস্ক

প্রকাশিত: ০৫:০৩ অপরাহ্ণ, ০৯ মে ২০২৪

হিজলা প্রতিনিধিঃ বরিশালের হিজলা উপজেলায় আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনের প্রার্থীদের প্রচারনার লক্ষে বিভিন্ন পোষ্টার ফেষ্টুন ব্যানার টানানো হয়।অনেক প্রার্থী নির্বাচনী আচারণবিধি না মেনে উপজেলার বিভিন্ন হাটবাজার রাস্তা ঘাটে পিভিসি ব্যানার টানায়।আবার অনেক প্রার্থীর ব্যানার সঠিক নিয়মে মাপ দেওয়া হয়নি।আচারণবিধিতে বলা হয়েছে নির্বাচনী পোষ্টার ব্যানারে পলিথিন প্যাষ্টিক পিভিসি ব্যবহার করা যাবে না।

এছাড়াও প্রতিটা ব্যানারের আকার দৈর্ঘ্য ৩ মিটার ও প্রস্ত ১ মিটার।অনেক প্রার্থী আচারণবিধিতে বেধে দেওয়া নিয়ম মানছে না। ৯ ই মে রোজ বৃহস্পতিবার সকাল ১০ টায় প্রশাসন উপজেলা সদর টেকের বাজার থেকে শুরু করে বিভিন্ন স্থানের আচারণবিধি লঙ্গন করে টানানো পিভিসি ব্যানার অপসারন করেন।

ব্যানার অপসারনে নেতৃত্ব দেন উপজেলা সহকারী ভুমি কমিশনার ইয়াসিন সাদিক।তিনি বলেন যারা নির্বাচনী আচারণবিধি না মেনে ব্যানার টানিয়েছে হয়েছে তাদের ব্যানার অপসারন করা হচ্ছে। উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ জাহাঙ্গির আলম জানায় আগামীকাল সকল প্রার্থীদের নিয়ে নির্বাচনী আচারণবিধি আলোচনা রয়েছে।যে সকল প্রার্থীরা নির্বাচনী আচারণবিধি লঙ্গন করবে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

71 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন