৪ঠা মে, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার

শিরোনাম
বরিশালসহ ৭ জেলার ওপর দিয়ে ৬০ কিলোমিটার বেগে ঝড়ের আশঙ্কা ঝালকাঠিতে পারিবারিক বিরোধে বড় ভাইকে পিটিয়ে হত্যা, ছোট ভাই গ্রেপ্তার নাব্যতাসংকটে কীর্তনখোলা, লঞ্চসহ পণ্যবাহী নৌযান ঘাটে ভিড়তে ভোগান্তি উজিরপুরে দ্বিতীয় শ্রেণিতে পড়ুয়া শিশুর ঝুলন্ত মরদেহ উদ্ধার বাউফল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স: প্রায় সোয়া কোটি টাকায় সংস্কার কাজে চরম অনিয়ম-দুর্নীতি ট্রেনের ধাক্কায় প্রাণ হারালেন পুলিশ কর্মকর্তা ঝালকাঠিতে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করায় চেয়ারম্যান প্রার্থীকে শোকজ হবিগঞ্জে দুর্ঘটনা: গলাচিপায় একই পরিবারের নিহত চারজনের দাফন সম্পন্ন ভোলায় দেড় হাজার টাকা কেজির নিচে মিলছে না ইলিশ

২৪ বছর কারাভোগ শেষে ভ্যান নিয়ে বাড়ি ফিরলেন ওলিউল

বরিশালটাইমস, ডেস্ক

প্রকাশিত: ০১:০২ অপরাহ্ণ, ২৩ এপ্রিল ২০২৪

নিজস্ব প্রতিবেদক, বরিশাল: হত্যা মামলায় ২৪ বছরের যাবজ্জীবন কারাভোগ শেষে একটি মাত্র ভ্যান নিয়ে বাড়ি ফিরলেন ওলিউল ইসলাম (৫৮)। সোমবার সকালে বরিশাল কেন্দ্রীয় কারাগার থেকে মুক্তির পর কারাফটকে তার হাতে ভ্যান গাড়ি তুলে দেন জেলা প্রশাসক শহিদুল ইসলাম। নতুন জীবনে স্বাবলম্বী করতে এ উদ্যোগ নেওয়া হয়েছে বলে জানিয়েছেন জেলা প্রশাসক। বরিশাল কেন্দ্রীয় কারাগারের অপরাধী সংশোধন ও পুনর্বাসন সমিতি, সমাজসেবা অধিদপ্তর এবং জেলা প্রশাসনের আয়োজনে ভ্যান বিতরণ করা হয়েছে।

এ সময় উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) রুম্পা শিকদার, বরিশাল কেন্দ্রীয় কারাগারের সিনিয়র জেল সুপার রত্না রায়, জেলা সমাজসেবা কার্যালয়ের উপ-পরিচালক একেএম আখতারুজ্জামান, জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি মো. হোসেন চৌধুরী, নারীনেত্রী অধ্যাপক শাহ সাজেদা, জেলা সমাজসেবা কার্যালয়ের প্রবেশন অফিসার সাজ্জাদ পারভেজ, অবসোসেলাইন লিমিটেডের সমন্বয়কারী রফিকুল ইসলাম প্রমুখ। ওলিউল ইসলাম বলেন, কারামুক্তির পর কী করব তা ভেবে চরম হতাশায় ছিলাম। এমন সময় ভ্যান গাড়ি পাওয়ায় তা সুন্দর জীবন গড়তে সহায়ক হবে।

জেলা সমাজসেবা কার্যালয়ের প্রবেশন অফিসার সাজ্জাদ পারভেজ বলেন, ওলিউল ২০০০ সালের মার্চে ভগ্নিপতির সঙ্গে জমিসংক্রান্ত বিরোধে মারামারিতে জড়ান। তখন ২ বছর বয়েসি ভাগ্নি রজিনা বেগমের মৃত্যু হয়। হত্যা মামলায় যাবজ্জীবন কারাভোগ করেন ওলিউল। কারাভোগ শেষে মুক্তি পেলে তাকে ভ্যান গাড়ি দেওয়া হয়। এ ছাড়াও তাকে চলার জন্য সহযোগিতা করা হবে। ওলিউল ঝালকাঠি জেলার রাজাপুর উপজেলার বাসিন্দা। তার স্ত্রী, ৩ ছেলে ও ১ মেয়ে রয়েছে।

84 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন