৪ঠা মে, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার

শিরোনাম
বরিশালসহ ৭ জেলার ওপর দিয়ে ৬০ কিলোমিটার বেগে ঝড়ের আশঙ্কা ঝালকাঠিতে পারিবারিক বিরোধে বড় ভাইকে পিটিয়ে হত্যা, ছোট ভাই গ্রেপ্তার নাব্যতাসংকটে কীর্তনখোলা, লঞ্চসহ পণ্যবাহী নৌযান ঘাটে ভিড়তে ভোগান্তি উজিরপুরে দ্বিতীয় শ্রেণিতে পড়ুয়া শিশুর ঝুলন্ত মরদেহ উদ্ধার বাউফল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স: প্রায় সোয়া কোটি টাকায় সংস্কার কাজে চরম অনিয়ম-দুর্নীতি ট্রেনের ধাক্কায় প্রাণ হারালেন পুলিশ কর্মকর্তা ঝালকাঠিতে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করায় চেয়ারম্যান প্রার্থীকে শোকজ হবিগঞ্জে দুর্ঘটনা: গলাচিপায় একই পরিবারের নিহত চারজনের দাফন সম্পন্ন ভোলায় দেড় হাজার টাকা কেজির নিচে মিলছে না ইলিশ

‍ইলিশ শিকারের অপরাধে ৩৭ জেলের ১ বছর করে কারাদণ্ড

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৬:৪৯ অপরাহ্ণ, ১২ অক্টোবর ২০১৮

নিষেধাজ্ঞা অমান্য করে ভোলার তিন উপজেলার মেঘনা ও তেতুঁলিয়া নদীতে মা ইলিশ শিকার করায়  ৪১ জন জেলেকে আটক করা হয়েছে। এ সময় তাদের থেকে ৫০ কেজি মা ইলিশ ও ১০ হাজার মিটার কারেন্ট জাল জব্দ করা হয়। পরে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ৩৭ জনকে এক বছর করে করাদণ্ড ও ৪ জনকে ৫ হাজার টাকা করে ২০ হাজার টাকা জরিমানা করা হয়।

ভোলা সদর উপজেলার সিনিয়র মৎস্য কর্মকর্তা মো. আসাদুজ্জামান জানান, শুক্রবার  ভোর রাত থেকে দুপুর পর্যন্ত মৎস্য বিভাগ, কোস্টগার্ড ও নৌ পুলিশ সদস্যরা পৃথক পৃথক অভিযান চালিয়ে ভোলা সদর থেকে ২২ জন, বোরহানউদ্দিন থেকে ৩ জন, দৌলতখান থেকে ১১ জন ও লালমোহন থেকে ৫ জন জেলেকে আটক করে। পরে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ৩৭ জন জেলেকে ১ বছর করে কারাদণ্ড ও বাকী ৪ জন জেলের বয়স কম হওয়ায় তাদের প্রত্যেককে ৫ হাজার টাকা করে জড়িমানা করা হয়। এ ছাড়াও জব্দকৃত জাল আগুনে পুড়িয়ে নষ্ট করা হয় ও জব্দকৃত মাছ দুস্থদের মাঝে বিতরণ করা হয়।

গত ৭ থেকে ২৮ অক্টোবর ইলিশ প্রজনন মৌসুম হওয়ায় নদীতে ইলিশ ধরা, বিক্রি ও পরিবহন করার ওপর নিষেধাজ্ঞা জারি করে সরকার।

10 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন