২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

মাদকের বিরুদ্ধে তথ্য অভিযান শুরু ১ মার্চ রাতে

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৬:১১ অপরাহ্ণ, ২৮ জানুয়ারি ২০১৮

মাদকের ভয়াল বিস্তার রোধে গণমাধ্যমের সঙ্গে সমন্বিতভাবে মাদকের বিরুদ্ধে তথ্য অভিযান শুরু করছে তথ্য মন্ত্রণালয়। এর প্রথম পদক্ষেপ হিসেবে আগামী ১ মার্চ রাত ৮টা ৫০ মিনিটে দেশের সব টেলিভিশন, বাংলাদেশ বেতার, এফএম ও কমিউনিটি বেতারে ‘জীবনকে ভালোবাসুন, মাদক থেকে দূরে থাকুন’ স্লোগানটি একযোগে প্রচারিত হবে।

রোববার (২৮ জানুয়ারি) বিকেলে তথ্য মন্ত্রণালয়ের সভাকক্ষে ‘মাদকদ্রব্য নিয়ন্ত্রণে তথ্য মন্ত্রণালয়ের সাথে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা সেবা বিভাগের মতবিনিময়’ সভা শেষে সভাপতির বক্তব্যে তথ্য প্রতিমন্ত্রী তারানা হালিম এ ঘোষণা দেন।

তারানা হালিম বলেন, মাদক শুধু মানুষের নিজের জীবন নয়, তার পারিবারিক জীবনকেও ধ্বংস করে দেয়, যা সমগ্র জাতির জন্য ক্ষতিকর। বিদ্যালয় থেকে বিশ্ববিদ্যালয় পর্যন্ত, এমনকি কর্মক্ষেত্রগুলোকেও মাদকের প্রভাবমুক্ত রাখতে জনসচেতনতা তৈরির কোনো বিকল্প নেই।

তথ্য মন্ত্রণালয়ের সব সংস্থা, গণমাধ্যম ও সুরক্ষা সেবা বিভাগ এক্ষেত্রে একযোগে কাজ করবে উল্লেখ করে তথ্য প্রতিমন্ত্রী এসময় সব জেলা তথ্য অফিসারদের মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের সঙ্গে সমন্বয়ের ভিত্তিতে জেলার সর্বত্র মাদকবিরোধী তথ্যচিত্র প্রদর্শনের মাধ্যমে ব্যাপক গণসচেতনতা গড়ে তোলার নির্দেশ দেন।

সুরক্ষা সেবা বিভাগের সচিব ফরিদ উদ্দিন আহম্মদ চৌধুরী, তথ্য সচিব নাসির উদ্দিন আহমেদ, প্রধান তথ্য কর্মকর্তা কামরুন নাহার, বাংলাদেশ টেলিভিশনের মহাপরিচালক এস এম হারুন-অর-রশীদ, বাংলাদেশ বেতারের মহাপরিচালক নারায়ণ চন্দ্র শীল, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের মহাপরিচালক জামাল উদ্দিন আহমেদ, কারা মহাপরিদর্শক ব্রিগেডিয়ার জেনারেল সৈয়দ ইফতেখার উদ্দীনসহ তথ্য ও স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা সভায় অংশ নেন।

3 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন