২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

এডিট করে স্ক্রিনশট বানিয়ে সাংবাদিক মাইনউদ্দিনের বিরুদ্ধে অপপ্রচার, থানায় জিডি

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ১১:৫৩ অপরাহ্ণ, ১৬ সেপ্টেম্বর ২০১৯

এডিট করে স্ক্রিনশট তৈরি করে সামাজিক যোগাযোগ মাধ্যমে ফেসবুকে দৈনিক কালবেলা পত্রিকার বরিশাল প্রতিনিধি খান মাইনউদ্দিনের বিরুদ্ধে অপপ্রচার চালানোর অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় সোমবার (১৬ সেপ্টেম্বর) বিকেলে বরিশাল কোতয়ালি থানায় তিনি একটি সাধারণ ডায়েরী (জিডি নং ৮৮১) করেছেন।

জিডি সূত্রে জানা গেছে, বরিশাল নগরীর জর্ডন রোডের বাসিন্দা সাংবাদিক খান মাইনউদ্দিনের নাম ও ছবি ব্যবহার করে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে বিভিন্ন ফেইক আইডি খুলে একাধিক সম্মানিত ব্যক্তিদের নামে অপপ্রচার চালাচ্ছে একটি কু-চক্রি মহল। তার সম্মানহানি ও বিপদগ্রস্থ করতে এ ষড়যন্ত্রে মেতে উঠেছে তারা। ফেসবুকে খান মাইনউদ্দিনের একটিমাত্র আইডি রয়েছে। যার নাম ‘খান মাইনউদ্দিন বরিশাল (Khan Mayinuddin Barisal)’। এছাড়া তার কোনো আইডি নেই।

সোমবার (১৬ সেপ্টেম্বর) দুপুর ৩টার দিকে ‘অহিদুল ইসলাম মিথুন’, ‘অলিউল ইসলাম আলাউদ্দীন’ ও ‘Shakil Bapari’ নামে তিনটি আইডিসহ বিভিন্ন ফেসবুক আইডি থেকে সাংবাদিক খান মাইনউদ্দিনের নামে মিথ্যা ও মানহানিকর একটি পোস্ট দেয়। সেখানে তার নাম-ছবি ব্যবহার ও তার নামে ফেইক আইডি খুলে তা ব্যবহার করে এডিট করে কিছু স্ক্রিনশট তৈরি করে সংযুক্ত করে। ওই স্ক্রিনশটগুলো পরিকল্পিতভাবে কম্পিউটারে তৈরি করে ফেসবুকে পোস্ট করা হয়।

খান মাইনউদ্দিন জানান, ‘ফেসবুকে দেয়া তাদের পোস্টগুলোর স্ক্রিনশট আমি ইতোমধ্যে সংরক্ষণ করেছি। পরবর্তীতে এ ব্যাপারে আইনগত ব্যবস্থা গ্রহণের জন্য বরিশাল কোতয়ালি থানায় একটি জিডি করেছি।’

3 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন