২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার

‘আল্লাহর নামের’ ষাড় জবাই করে মাংস বিক্রি করলেন চেয়ারম্যান-মেম্বার

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৯:২২ পূর্বাহ্ণ, ০৯ ফেব্রুয়ারি ২০২০

ঝালকাঠির নলছিটিতে আল্লাহর নামে (মানত) ছেড়ে দেয়া লক্ষাধিক টাকা মূল্যের একটি ষাঁড় (গরু) ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও এক ইউপি সদস্য (মেম্বার) মিলে জবাই করে মাংস বিক্রি করে দিয়েছেন বলে অভিযোগ উঠেছে। শুক্রবার (৭ ফেব্রুয়ারি) সন্ধ্যায় উপজেলার সিদ্ধকাঠী ইউনিয়নের গোচরা গ্রামে এ ঘটনাটি ঘটে।

স্থানীয়রা জানায়, শুক্রবার সন্ধ্যায় সিদ্ধকাঠী ইউনিয়নের চেয়ারম্যান জেসমিন কাজী এবং ইউপি সদস্য মো. বাবু হাওলাদার কয়েকজন সহযোগী নিয়ে আল্লাহর নামে ছেড়ে দেয়া একটা ষাঁড় জবাই করেন। এরপর তারা প্রতি ২ কেজি মাংস ১ হাজার টাকা করে ৭০ জনের কাছে বিক্রি করেন।

নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক প্রত্যক্ষদর্শী জানান, জবাই করার আগে শুক্কুর নামে স্থানীয় এক ব্যক্তি কাজীর ভিটা (মাঠ) নামক একটি নির্জন স্থানে নিয়ে পরিকল্পিতভাবে হাতুড়ি দিয়ে আঘাত করে ষাঁড়টির পেছনের দুটো পা ভেঙে ফেলেন। এরপর কয়েকজন মিলে সেখানে ষাঁড়টি জবাই করে মাংস ভ্যান গাড়িতে করে চেয়ারম্যানের বাসার সামনে নিয়ে আসেন। চেয়ারম্যান জেসমিন কাজী ও বাবু মেম্বারের উপস্থিতিতে ৭০ জনের কাছে বিক্রি করা হয় ওই মাংস।

এ বিষয়ে সিদ্ধকাঠী ইউনিয়নের চেয়ারম্যান জেসমিন কাজী বলেন, ষাঁড়টি অসুস্থ ছিল বলে জবাই করা হয়েছে। মাংস বিক্রির টাকা উপজেলা রাজস্ব খাতে জমা দেয়ার হবে।

নলছিটি উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রুম্পা সিকদার জানান, ইউনিয়ন চেয়ারম্যান আমাকে ফোন করে বলেন, আল্লাহর নামে ছাড়া একটি গরু অসুস্থ হয়ে পড়েছে। আমি পশুটিকে চিকিৎসা করানোর জন্য বলেছিলাম। কিন্তু তিনি সেটা না করে জবাই করে মাংস বিক্রি করেছেন বলে খবর পেয়েছি।

তিনি আরও জানান, মাংস বিক্রির টাকা উপজেলার রাজস্ব খাতে জমা দেয়ার নির্দেশ দেয়া হয়েছে।

 

3 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন