৩০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, মঙ্গলবার

কলাপাড়ায় বিপুল পরিমাণ কারেন্ট জাল ও জাটকা উদ্ধার

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৬:০৭ অপরাহ্ণ, ২৬ জানুয়ারি ২০২১

নিজস্ব প্রতিবেদক, কলাপাড়া:: পটুয়াখালীর কলাপাড়ায় পায়রা বন্দর সংলগ্ন রাবনাবাদ নদী মোহনায় রাতভর অভিযান চালিয়ে বিপুল পরিমাণ অবৈধ কারেন্ট ও বেড় জালসহ জাটকা ইলিশ উদ্ধার করেছে নৌ-পুলিশ। সোমবার রাত থেকে একটানা ১২ ঘন্টা আভিযান চালিয়ে ৩ লাখ মিটার অবৈধ কারেন্ট ও বেড় জালসহ ১০ মণ জাটকা ইলিশ উদ্ধার করেছেন। উদ্ধার জাল মঙ্গলবার দুপরে পৌর শহরের হ্যালিপ্যাড মাঠে পুড়িয়ে ফেলা হয়। এছাড়া উদ্ধার জাটকা ইলিশ বিভিন্ন এতিমখানা ও মাদ্রাসাসহ স্থানীয় হতদরিদ্রদের মাঝে বিতরণ করেছেন।

এসময় উপস্থিত ছিলেন- উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা মো. জহিরুন্নবী, কুয়াকাটা নৌ-পুলিশের ইনচার্জ এসআই মাহমুদ হোসেন মোল্লা, এএসআই কামরুল ইসলাম প্রমুখ।

কুয়াকাটা নৌ-পুলিশের ইনচার্জ এসআই মাহমুদ হোসেন মোল্লা বলেন, মৎস্য সম্পদ ধ্বংসকারী বেহুন্দী জাল ও অন্যান্য জাল অপসারণে সোমবার রাত ১০ টা থেকে মঙ্গলবার সকাল ১০ টা পর্যন্ত সাগর মোহনা ও পায়রা বন্দর সংলগ্ন নদ নদীতে একটানা ১২ ঘন্টা বিষেশ কম্বিং অপারেশন চালিয়ে ৩ লাখ মিটার অবৈধ কারেন্ট ও বেড় জাল উদ্ধার করা হয়েছে। এসব জালের আনুমানিক বাজার মূল্য প্রায় ৯০ লাখ টাকা। এ সময় ১০ মণ জাটকা ইলিশও উদ্ধার করা হয়।

তবে এ অভিযান অব্যাহত রয়েছে।’

5 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন