২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার

কড়াপুর পপুলার স্কুলের ম্যানেজিং কমিটি বাতিল

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ১১:৪৩ অপরাহ্ণ, ১৭ সেপ্টেম্বর ২০১৮

বরিশাল নগর সংলগ্ন কড়াপুর মাধ্যমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটি বাতিল ঘোষণা করে নিয়ম মেনে নতুন কমিটি গঠনের নির্দেশ দিয়েছে শিক্ষা মন্ত্রণালয়। একই সাথে অবৈধ কমিটি গঠনের উদ্যোক্তা বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ ফরিদ উদ্দিন ও সহায়তাকারী মাধ্যমিক শিক্ষা অফিসারের বিরুদ্ধে ব্যবস্থা নিতেও বলা হয়েছে মন্ত্রণালয়ের নির্দেশনায়।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, অসৎ স্বার্থ হাসিলের উদ্দেশ্যে প্রধান শিক্ষক ও মাধ্যমিক শিক্ষা কর্মকর্তার যোগসাজশে ওই বিদ্যালয়ে ম্যানেজিং কমিটির নামে গোপনে একটি কাগুজে কমিটি গঠন করা হয়। কমিটির সভাপতি করা হয় নানা অপকর্মে সমালোচিত আনিছুর রহমান দুলালকে। যা বিদ্যালয়ের অন্যান্য শিক্ষক, অভিভাবকসহ এলাকাবাসী মেনে নিতে পারেনি। অবৈধ পন্থায় ওই কমিটি গঠন করেই প্রধান শিক্ষক ও সভাপতি মিলে শুরু করে লুটপাট। সরকারি বই বিক্রি, বিভিন্ন বরাদ্দের টাকা আত্মসাত, বিদ্যালয় মাঠে মাছ চাষ, অতিরিক্ত ফি আদায়, অভিভাবকদের সাথে খারাপ আচরণসহ একের পর এক বিতর্কিত কর্মকান্ড করেই চলে তারা।

সূত্র জানায়, ইতিমধ্যে অবৈধ কমিটির সাথে জড়িতরা ১০ লক্ষাধিক টাকা নানা খাত থেকে হাতিয়ে নিয়েছে। সাবেক সভাপতি আনোয়ার হোসেন পলাশ মৃধা থাকাকালে প্রধান শিক্ষক কোনো প্রকার অনিয়ম করতে পারেনি। পলাশ মৃধা পুনরায় নির্বাচিত হওয়ার সম্ভাবনা থাকায় তড়িঘড়ি করে অবৈধভাবে ওই কমিটি গঠন করা হয়। এসব অনিয়ম প্রসঙ্গে বিদ্যালয়ের অভিভাবক সদস্য মোঃ সাইদুল ইসলাম মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরে লিখিত অভিযোগ করেন।

অধিদপ্তর প্রেরিত তদন্ত কর্মকর্তা অভিযোগের সত্যতা পেয়েছেন মর্মে প্রতিবেদন দিলে তা শিক্ষা মন্ত্রণালয়ে প্রেরণ করা হয়। মন্ত্রণালয় বরিশাল শিক্ষা বোর্ডকে ওই অবৈধ কমিটি বাতিল করে নতুন কমিটি গঠন এবং এর সাথে জড়িত প্রধান শিক্ষক ও শিক্ষা কর্মকর্তার বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের নির্দেশনা দেন।

4 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন