২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার

বরিশালে আ’লীগের নির্বাচনী ক্যাম্পে হামলা ভাঙচুর

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ১১:০৩ অপরাহ্ণ, ১৪ জুলাই ২০১৮

বরিশাল সিটি নির্বাচনকে কেন্দ্র করে প্রতিদ্বন্দ্বি দুই কাউন্সিলর প্রার্থীর সমর্থকদের মধ্যে দফা দফায় সংঘর্ষের ঘটনা ঘটেছে। এসময় ভাঙচুর করা হয়েছে আওয়ামী লীগের মেয়র প্রার্থীর ১১ নম্বর ওয়ার্ডের নির্বাচনী ক্যাম্প। এতে অন্তত ৫ জন আহত হওয়ার খবর পাওয়া গেছে। আহতদের মধ্যে সামসু নামে একজনকে উদ্ধার করে শেবাচিমে ভর্তি করা হয়েছে। শনিবার রাত সাড়ে ৮টার দিকে শেবাচিম হাসপাতালের বিপরীত পাশে এই ঘটনা ঘটে। খবর পেয়ে বরিশাল মেট্রোপলিটন কোতয়ালি মডেল থানা পুলিশ গিয়ে পরিবেশ নিয়ন্ত্রণ করে।

এই ঘটনায় আহত সামসু ওই ওয়ার্ডের প্রতিদ্বন্দ্বি কাউন্সিলর প্রার্থী মারুফ আহম্মেদ জিয়ার সমর্থক বলে জানা গেছে। প্রত্যক্ষদর্শী জানিয়েছেন- সন্ধ্যার দিকে ওই ওয়ার্ডের স্টেডিয়াম কলোনীতে কাউন্সিলর প্রার্থী মারুফ আহম্মেদ জিয়ার ঠেলাগাড়ি প্রতীকের স্বপক্ষে প্রচারণা করেন তার স্বজন শহরের ব্যবসায়ি শফিকুল আলম গুলজার। ওই সময় তিনি কলোনীর নারী ভোটারদের সাথে দুর্ব্যহার করেন। এতে সেখানকার নারী ভোটাররা ক্ষুব্ধ হয়ে কাউন্সিলর প্রার্থীর বিরুদ্ধে ঝাড়ু মিছিল করেন।

যদিও অভিযোগ রয়েছে বর্তমান কাউন্সিলর মজিবর রহমান পরিকল্পিতভাবে জিয়াকে নির্বাচনী মাঠছাড়া করতে নাটক সাজিয়েছেন। এই ঘটনাকে কেন্দ্র করে জিয়ার লোকজন পাল্টাপাল্টি অবস্থান নিয়ে দেখা দেয় উত্তেজনা। একপর্যায়ে জিয়ার লোকজন প্রতিদ্বন্দ্বি প্রার্থী (ঘুড়ি প্রতীক) মজিবরের ভাই ইমনকে ওয়ার্ড আ’লীগের নির্বাচনী ক্যাম্পে পেয়ে মারধর করেন।

ওই সময় জিয়ার লোকও প্রতিরোধে পাল্টা ভুমিকা নিলে শুরু হয় সংঘাত। দুই গ্রুপের সংঘর্ষে আ’লীগের নির্বাচনী ক্যাম্পের চেয়ারসহ আসবাবপত্র ভাঙচুর করা হয়। তখন খবর পেয়ে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে।

তবে কাউন্সিলর মজিবর বলছেন- এই হামলায় তার ভাই আহত হয়েছেন। এবং জিয়া তার লোকজন নিয়ে হামলা করে আ’লীগের ক্যাম্প ভাঙচুর করেছেন।

যদিও অভিযোগ অস্বীকার করে প্রার্থী জিয়া বলছেন- তার সমর্থক সামসুকে মজিবরের লোকজন ধরে নিয়ে ক্যাম্পে আটকে মারধর করেছে। ওই সময় গুরুতর অবস্থায় তাকে উদ্ধার করে শেবাচিমে ভর্তি করা হয়েছে। এই ঘটনায় তাদের পক্ষ থেকে একটি মামলার প্রস্তুতি নেওয়া হয়েছে।’’

4 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন