২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার

বরিশাল র‌্যাবের বিরুদ্ধে যুবককে অস্ত্র দিয়ে ফাঁসানোর অভিযোগ

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ১২:০৯ পূর্বাহ্ণ, ১৫ জুলাই ২০১৮

জমি সংক্রান্ত বিরোধের জের ধরে বরিশালের গৌরনদীতে সরোয়ার প্যাদা (৫৬) নামে এক ব্যক্তিকে অস্ত্র আইনে দুটি মামলা দিয়ে হয়রানি করার অভিযোগ উঠেছে। শনিবার (১৪ জুলাই) দুপুরে গৌরনদী উপজেলা প্রেসক্লাবে মিয়ারচর গ্রামের সরোয়ারের ভাই মুরাদ হোসেন সংবাদ সম্মেলনে এ অভিযোগ করেন।

লিখিত বক্তব্যে তিনি বলেন- আমার ভাই ছরোয়ার এবং অন্যদের সঙ্গে মুলাদীর কুড়িরচর-মিয়ারচর মৌজার ৫৮ একর জমি নিয়ে প্রতিবেশী এমদাদুল হক দফাদার ও কুদ্দুস সরদারদের দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছে। জমি সংক্রান্ত মামলায় এমদাদুল ও তার সহযোগীদের পক্ষে রায় না আসায় আমাদের লোকজনের বিরুদ্ধে একাধিক মামলা দায়ের করে। করম আলী সরদার হত্যা মামলা, ধর্ষণ মামলা, ভাঙচুর অগ্নিসংযোগসহ সাজানো ৬টি মামলা দায়ের করেন। এর মধ্যে সাজানো হত্যা মামলাটি পুলিশ ও সিআইডির চার্জশিটে এজাহারভুক্ত আসামিদের বাদ দিয়ে ষড়যন্ত্রকারী বাদীপক্ষের ১৬ জনকে আসামি করে ২০১৭ সালের ৮ নভেম্বর চূড়ান্ত প্রতিবেদন দাখিল করেন।

মাদারীপুরের ধর্ষণ মামলা মিথ্যা প্রমাণিত হওয়ায় ওই বছরের ১৯ জুলাই সরোয়ার প্যাদাকে নির্দোষ উল্লেখ করে মামলার তদন্তকারী কর্মকর্তা আদালতে চূড়ান্ত প্রতিবেদন দেন। এছাড়া ঘরপোড়া ও ভাঙচুর মারামারি মামলা থেকেও অব্যাহতি পায় ছরোয়ার।

প্রতিপক্ষরা এতেও ক্ষ্যান্ত হয়নি। সর্বশেষ র্যাব সদস্য দ্বারা অস্ত্র মামলা দিয়ে হয়রানি করে আসছে বলে অভিযোগ করা হয়। এরই ধারাবাহিকতায় ২০১৭ সালের ২৪ মে মিয়ারচর বাজারের খালেকের দোকানের সামনে থেকে র‌্যাবের সদস্যরা তাকে ধরে নিয়ে যায়। নেয়ার পর তাকে গৌরনদীর চর সরিকল বাগান থেকে আটক দেখিয়ে গৌরনদী থানায় একটি অস্ত্র ও ৩টি গুলিসহ সোপর্দ করে। অস্ত্র মামলাটি এখনও আদালতে বিচারাধীন এবং ছরোয়ার জামিনে মুক্ত ছিল।

গত ৬ জুলাই মিয়ারচর জলিল শিকদারের দোকানের সামনে থেকে র্যাব সদস্যরা আবারও ছরোয়ারকে ধরে নিয়ে যায়। ধরার পরে গৌরনদীর গেরাকুল থেকে তাকে গ্রেফতার দেখিয়ে একটি বিদেশি পিস্তল ও ৪ রাউন্ড গুলি ও দুটি খালি ম্যাগজিন উদ্ধার দেখিয়ে থানায় সোপর্দ করে।

আমরা র‌্যাবের এমন কর্মকাণ্ডে এতটাই হতাশ এবং আতঙ্কিত হয়ে পড়েছি যে এলাকায় থাকতেও ভয় পাচ্ছি। আমরা ন্যায় বিচার এবং মিথ্যা মামলা থেকে অব্যাহতি পাওয়ার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা, স্থানীয় সংসদ সদস্য আলহাজ আবুল হাসানাত আব্দুল্লাহ ও প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তাদের হস্তক্ষেপ কামনা করছি।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন সরোয়ারের মা অয়েজ বরু, স্ত্রী সাজেদা খাতুন, বোন মরিয়ম বেগম, বড় ভাই আনোয়ার প্যাদা, ভাবি ফিরোজা বেগম, চাচা হামেদ প্যাদা, ভাই আশ্রাফ আলী প্যাদাসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ।

4 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন