২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার

বানারীপাড়ায় জাসদের জনসভায় জনতার ঢল

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৯:১৬ অপরাহ্ণ, ১৭ সেপ্টেম্বর ২০১৮

বাংলাদেশ জাসদের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক ও পঞ্চগড় আসনের সংসদ সদস্য নাজমুল হক প্রধান বলেছেন- বেগম খালেদা জিয়া বিগত জাতীয় সংসদ নির্বাচনে অংশ নেননি। পরে তিনি থুক্কু দিয়ে উপজেলা ও সিটি নির্বাচনে অংশ নিয়েছেন। এবার তিনি থুক্কু দিয়ে জাতীয় নির্বাচনেও অংশ নিবেন। বেগম জিয়া যদি ভোট করেন ভালো কথা, তবে না করলে বুঝতে হবে উনি রাজাকারদের সাথে ঘর করতে চান। আসন্ন জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে বরিশাল-২ আসন উজিরপুর-বানারীপাড়ায় ১৪দলীয় জোটের অন্যতম শরীক দল বাংলাদেশ জাসদের প্রার্থীকে মনোনায়ন দেয়ার দাবি জানিয়ে অনুষ্ঠিত সামাবেশ প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন। বানারীপাড়া সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে উপজেলা জাসদের সভাপতি শ্যামল মিত্রের সভাপতিত্বে সমাবেশে প্রধান অতিথির বক্তৃতায় তিনি আরও বলেন, বিএনপি নেতা মীর্জা ফখরুল ইসলাম ভোটের জন্য বিদেশে নালিশ করতে গেছেন। কিন্তু বিদেশে নালিশ করে কোন লাভ নেই।

তিনি বলেন- মুক্তিযুদ্ধের পর বাংলাদেশ জাসদ শেখ মুজিবের বিরোধিতা করেছিলো এ কথা সত্য। আমরা জাতীয় সরকার ব্যাবস্থার কথা বলেছিলাম। আমরা বলেছিলাম মুক্তিযুদ্ধের মাধ্যমে প্রতষ্ঠিত বাংলাদেশ সেই বাংলাদেশ একটি ফুলের বাগান। একটি ফুলের বাগানে গোলাপ, হাসনাহেনা ও জুইসহ সব ধরনের ফুল থাকে, তেমনি একটি দেশে সব ধর্ম ও সব জাত পাতের মানুষ থাকবে। আর সরকার সেই বাগানের মালি হিসেবে কাজ করবে। সরকার সাম্প্রদায়িকতা জঙ্গিবাদ দুনীতির মুল উৎপাটন করে বিশে^র দরবারে একটি অসাম্প্রদায়িক চেতনার বাংলাদেশ প্রতিষ্ঠিত করবে সেটাই জাসদ চায়। কিন্তু বারবার বর্জুয়া রাজনীতি ও ক্ষমতাসীন দলের সাম্প্রদায়িকতা, কখনো কখনো জঙ্গিবাদের সাথে আপোষকামিতা এই দেশটাকে ফুলের বাগানে প্রতিষ্ঠিত করতে বাধাগ্রস্থ করছে। বাংলাদেশ জাসদ এই দেশটাকে ফুলের বাগানের মতো প্রতিষ্ঠিত করতে চায়।

সমাবেশে প্রধান বক্তা হিসেবে বাংলাদেশ জাসদের আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ও সুপ্রিম কোর্টের আইনজীবী অ্যাডভোকেট আনিচুজ্জামান আনিচ তার বক্তৃতায় উজিরপুরের কৃতি সন্তান মেজর অব এম এ জলিলের জন্মভুমি উজিরপুর-বানারীপাড়া আসন থেকে ১৪ দলীয় জোটের অন্যতম সরিক দল বাংলাদেশ জাসদের প্রার্থীকে মনোনয়ন দেওয়ার দাবি জানিয়ে বলেন বানারীপাড়া-উজিরপুর জাসদের অন্যতম ঘাটি। জাসদের সমাবেশে হাজার হাজার লোকের উপস্থিতি প্রমান তারা সংঘবন্ধ ও ঐক্যবদ্ধ রয়েছে।

টিপু সুলতানের সঞ্চালনায় এতে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন জাসদের স্থায়ী কমিটির সদস্য ও ডাকসুর সাবেক জিএস ডা. মুশতাক হোসেন, বরিশাল জেলা জাসদের সভাপতি ও কেন্দ্রীয় সহ-সভাপতি শহিদুল ইসলাম মিরন, যুগ্ম সাধারন সম্পাদক করিম সিকদার, যুগ্ম সম্পাদক ও উজিরপুর উপজেলার সাবেক চেয়ারম্যান আবুল কালাম আজাদ বাদল, বীর মুক্তিযোদ্ধা আনোয়ারুল ইসলাম বাবু, বরিশাল মহানগর জাসদের সভাপতি নিকুঞ্জ বালা পলাশ, পিরোজপুর জেলা জাসদের সাধারণ সম্পাদক চন্দ্র শেখর হালদার, সাধারণ সম্পাদক মো : আনোয়ার হোসেন, উজিরপুর উপজেলা জাসদের সভাপতি আব্দুর রব মল্লিক, বরিশাল জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক পংকজ শিকারী, জাসদ নেতা মনোতোষ সিকদার, যুবজোট নেতা বাসুদেব পারুয়া, মিরাজ আহম্মেদ, বানারীপাড়া উপজেলা জাসদের সাংগঠনিক সম্পাদক বিধান কবিরাজ, যুগ্ম সম্পাদক ও ইউপি সদস্য সমিরন ঘরামী, প্রচার সম্পাদক মো: জাকির হোসেন, বানারীপাড়া উপজেলা ছাত্রলীগ সভাপতি মো: কাওছার মাহমুদ প্রমুখ বক্তৃতা করেন।

এর আগে বিকেল ৩ টার পর থেকেই বানারীপাড়া ও উজিরপুরের বিভিন্ন ইউনিয়ন থেকে হাজার হাজার নেতাকর্মী খন্ডখন্ড মিছিল নিয়ে বাদ্যযন্ত্রসহকারে সমাবেশ স্থলে যোগ দেয়। ফলো পুরো এলাকা জনসমুদ্রে পরিণত হয়।

7 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন