২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার

সাংবাদিকতা ও ধর্ষণের গল্পে ‘নিজস্ব প্রতিবেদক’

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৪:৩৩ অপরাহ্ণ, ১৩ অক্টোবর ২০১৮

স্নাতক শেষ করই সাংবাদিকতা পেশার সঙ্গে নিজেকে যুক্ত করে ফেলেন ইসরাফিল বিজয়। নিজের গ্রাম সুহিলপুরের সহপাঠী দীপ্তির সঙ্গে অনেক দিনের প্রেম তার। বিজয় ঢাকায় থাকলেও হৃদয়ের গহিনে পুষে রেখেছেন প্রেমিকাকেই। ডিগ্রি পরীক্ষা শেষ হলে দীপ্তি একবার ঢাকায় আসে। বিজয় সারাক্ষণ ফোনে খোঁজ নিলেও অফিস থেকে জঙ্গি হামলার খবর সংগ্রহের জন্য ব্যস্ত হয়ে পড়েন।

অ্যাসাইনমেন্ট শেষ করে অফিসে এসে নিউজ লেখার সময় টিভি স্ক্রলে হঠাৎ চোখ স্থির হয় বিজয়ের। যেখানে লেখা ভাসে- রাজধানীতে বাসের ভেতর দীপ্তি নামের একটি মেয়েকে ধর্ষণের চেষ্টা, হাসপাতালে মৃত্যু, বাসচালক ও হেলপার আটক! এমনই গল্প নিয়ে নির্মিত হয়েছে নাটক ‘নিজস্ব প্রতিবেদক’।

সাংবাদিক সালমান তারেক শাকিলের রচনায় নাটকটি পরিচালনা করেছেন স্বাধীন ফুয়াদ। এর প্রধান চরিত্রে অভিনয় করেছেন জোভান। সঙ্গে আছেন নাদিয়া মিম, সাব্বির আহমেদ প্রমুখ।

সালমান তারেক শাকিল বলেন, ‘নাটকের গল্পটি কাল্পনিক হলেও আমার সাংবাদিকতা জীবনের ছায়া ধরে লেখার চেষ্টা করেছি। কারণ, আমাদের সাংবাদিকতা জীবনে সংবাদের পেছনে রাত-দিন ছুটতে গিয়ে ব্যক্তিগত এমন অনেক ঘটনাই ঘটে, যেগুলো আসলে সংবাদ হয়ে ধরা দেয় না পাঠক-দর্শকদের কাছে। সেই দুঃখবোধ নিয়েই নাটকটি লিখেছি।’

নির্মাতা সূত্রে জানা গেছে, আরটিভিতে শনিবার রাত ৮টায় প্রচার হবে নাটকটি।

4 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন