১ min আগের আপডেট রাত ৯:৫ ; সোমবার ; ফেব্রুয়ারি ৬, ২০২৩
EN Download App
Youtube google+ twitter facebook
×

বিক্রি শুরু হল ‘মোদী-পুতুল’

বরিশাল টাইমস রিপোর্ট
১:১৪ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১৫, ২০১৬

মোটেই ‘ক্ষতিকর’ নয় নরেন্দ্র সিং মোদী। বরং অনেক বেশি মজার। বাচ্চারা তার সঙ্গ পেলে খুশিই হবে। এক পুতুল প্রস্তুতকারক সংস্থা এমনই দাবি করছে তাদের বিজ্ঞাপনে। তাদের পণ্য প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ঝকঝকে পুতুল।

অনলাইনে ‘সফ্‌ট টয়’ বিক্রি করা একটি সংস্থা সম্প্রতি অ্যামাজন ইন্ডিয়ায় মোদী-পুতুল বিক্রির জন্য বিজ্ঞাপন দিয়েছে। বিজ্ঞাপনের পুতুল-মোদী গেরুয়া রঙের কুর্তা পরিহিত। তার উপরে সাদা হাফ-জ্যাকেট। পরনে পাজামা। পায়ে কালো জুতো। চোখে চশমা। চুল-দাড়ি মোদীমাফিক সাদা। পোশাকআশাকে কোনও সমস্যা নেই। বিজ্ঞাপনের বর্ণনা আপাতদৃষ্টিতে নিরীহ। কিন্তু অন্তর্নিহিত অর্থে তাতে বিতর্কের উপাদান ঠাসা।

এই পুতুল প্রস্তুতকারক সংস্থা জানাচ্ছে, তাদের তৈরি আদুরে ‘পুতুল-মোদী’ তাদের ক্রেতাদের সন্তানকে খুশি করবেই। কি রিকম খুশি করবে সে বিষয়ে জানতে চাওয়া হলে এ সংস্থার দাবি করেন, এই পুতুল বাচ্চাদের নিজেদের ঘরে থাকলে তারা ঘণ্টার পর ঘণ্টা অনাবিল মজা পাবে। তাদের খেলার সময় তাদের মন খুশিতে ভরে উঠবে। পুতুলের পোশাক তৈরিতে কতটা যত্ন নেওয়া হয়েছে তারও ব্যাখ্যা দেওয়া হয়েছে বিজ্ঞাপনে।

জানানো হয়েছে, সূক্ষ্ম উপাদানে তৈরি সেসব পোশাক দারুণ আকর্ষণীয়। আর সেইসব উপাদান কোনওটাই ক্ষতিকারক নয়। কিন্তু পরের বর্ণনাতেই বলা হয়েছে, ‘এই লোমশ পুতুল বন্যপ্রাণীর প্রতি ভালবাসা বাড়াবে এবং আপনার সন্তানকে প্রাণীজগতের সঙ্গে পরিচিত করবে’।

বেশ কিছুদিন ধরেই মোদীর দামী এবং ঝলমলে স্যুটের জন্য বিরোধী দলগুলি নিয়মিত তাকে নিয়মিত কটাক্ষ করে আসছে। বিশেষত কংগ্রেস সহ-সভাপতি রাহুল গান্ধী সুযোগ পেলেই মোদীর সরকারকে স্যুট-বুটের সরকার বলে ব্যঙ্গ করেন। মোদীর বাচনভঙ্গি, কথায় কথায় ‘ম্যায়-ম্যায়’ বলা নিয়ে সোশ্যাল মিডিয়ায় নিয়মিত রসিকতা করা হয়। ২০০২ সালের গুজরাত হিংসা নিয়ে এখনও মোদীকে সমালোচনা সহ্য করতে হয়। বিজেপি নেতারাই অভিযোগ তোলেন, ‘সেইসময় গুজরাতের মুখ্যমন্ত্রী রাজধর্ম পালন করেননি’।

মোদী-পুতুলটি ৩-৪ বছরের বাচ্চাদের জন্য তৈরি করা হয়েছে। কিন্তু বিজ্ঞাপনের জন্য এই পুতুল নিয়ে বড়দের মহলেই আলোচনা হচ্ছে বেশি।

Other

আপনার মতামত লিখুন :

 
ভারপ্রাপ্ত-সম্পাদকঃ শাকিব বিপ্লব
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮ | বরিশালটাইমস.কম
বরিশালটাইমস মিডিয়া লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
ইসরাফিল ভিলা (তৃতীয় তলা), ফলপট্টি রোড, বরিশাল ৮২০০।
ফোন: +৮৮০২৪৭৮৮৩০৫৪৫, মোবাইল: ০১৮৭৬৮৩৪৭৫৪
ই-মেইল: [email protected], [email protected]
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
  বরিশালে দুই বাসের সংঘর্ষে আহত ১০  বরিশালে নার্সিং কলেজের শিক্ষার্থীকে হেনস্তা: বহিষ্কার হাসপাতালের কর্মচারী  ৬ মাস বয়সেই মৃত্যুর মুখ থেকে বেঁচে ফিরেছিলেন নেইমার!  ভয়াবহ ভূমিকম্পে তুরস্ক-সিরিয়ায় নিহত ১৮শ ছুঁইছুঁই  বরিশালে ৪ ব্যবসা প্রতিষ্ঠানকে জরিমানা  বরিশালে ফেনসিডিলসহ নারী মাদক ব্যবসায়ী গ্রেফতার  ঝালকাঠিতে গাঁজাসহ ৮ মামলার আসামি গ্রেফতার  বরিশালে রোগের যন্ত্রণা থেকে মুক্তি পেতে বৃদ্ধের ‘আত্মহত্যা’!  পিরোজপুরের কাউখালীতে কিশোরীদের দিনব্যাপী সচেতনতামূলক প্রশিক্ষণ অনুষ্ঠিত  পটুয়াখালীতে বন বিভাগের মামলায় তহসিলদার জাকির হোসেন এখন শ্রীঘরে