২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার

অবন্তিকার আত্মহত্যা: দ্বীন ইসলাম ও আম্মান রিমান্ডে

বরিশালটাইমস, ডেস্ক

প্রকাশিত: ০২:২৯ অপরাহ্ণ, ১৮ মার্চ ২০২৪

অবন্তিকার আত্মহত্যা: দ্বীন ইসলাম ও আম্মান রিমান্ডে

নিজস্ব প্রতিবেদক, বরিশাল: জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) শিক্ষার্থী ফাইরুজ অবন্তিকার আত্মহত্যার প্ররোচনার অভিযোগে দায়ের হওয়া মামলায় সহকারী প্রক্টর দ্বীন ইসলামের একদিন ও সহপাঠী আম্মান সিদ্দিকীর দুই দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। সোমবার (১৮ মার্চ) বেলা সোয়া ১১টার দিকে কুমিল্লার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মো. আবু বকর সিদ্দিক শুনানি শেষে এ রিমান্ড মঞ্জুর করেন। কুমিল্লার কোতয়ালী থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. ফিরোজ হোসেন রাইজিংবিডিকে বিষয়টি নিশ্চিত করেছেন।

এর আগে, শনিবার (১৬ মার্চ) রাতে আত্মহত্যার প্ররোচনার অভিযোগে দ্বীন ইসলাম ও আম্মান সিদ্দিকীকে আসামি করে মামলা করেন অবন্তিকার মা তাহমিনা শবনম। উল্লেখ্য, গত শুক্রবার রাতে কুমিল্লা নগরের বাগিচাগাঁও এলাকায় গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেন অবন্তিকা।

মৃত্যুর আগে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর দ্বীন ইসলাম ও সহপাঠী আম্মান সিদ্দিকীকে দায়ী করে ফেসবুকে একটি দীর্ঘ স্ট্যাটাস দেন তিনি। এরপর দায়ীদের বিচারের দাবিতে আন্দোলন শুরু করে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। ওই রাতেই জবি প্রশাসন অবন্তিকার সহপাঠী আম্মান ও সহকারী প্রক্টরের বিরুদ্ধে আইনগত পদক্ষেপ নেয়ার আশ্বাস দেন। পরের দিন তাদের গ্রেপ্তার করে পুলিশ।

15 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন