৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, বুধবার

উপজেলা নির্বাচনে ভোটের প্রচারণায় সরকারি কর্মকর্তা

বরিশালটাইমস, ডেস্ক

প্রকাশিত: ০১:১৩ অপরাহ্ণ, ২৭ এপ্রিল ২০২৪

নিজস্ব প্রতিবেদক, বরিশাল: উপজেলা নির্বাচনের আচরণবিধি লঙ্ঘণ করে প্রকাশ্যে এক প্রার্থীর পক্ষে প্রচারণায় নেমেছেন সিরাজগঞ্জ সদর উপজেলা স্যানিটারি ইন্সপেক্টর আব্দুল্লাহ আল মামুন। শুক্রবার (২৬ এপ্রিল) মেছড়া ইউনিয়নের বিভিন্ন এলাকায় সদর উপজেলা পরিষদ নির্বাচনে ভাইস চেয়ারম্যান প্রার্থী জামাত আলী মুন্সীর পক্ষে নির্বাচনী সভায় বক্তব্য রাখেন আব্দুল্লাহ আল মামুন। সেই সঙ্গে বাড়ি বাড়ি গিয়ে ভোট প্রার্থনা করেন।

উপজেলা পরিষদ (নির্বাচন আচারণ) বিধিমালা-২০১৬ মোতাবেক সরকারি সুবিধাভোগী অতি গুরুত্বপূর্ণ ব্যক্তি বা সরকারি কর্মকর্তা-কর্মচারী নির্বাচন-পূর্ব সময়ে নির্বাচনী এলাকায় প্রচারণা বা নির্বাচনী কার্যক্রম করতে পারবেন না। সরকারি কোন কর্মকর্তা বা কর্মচারী নির্বাচনী এলাকায় ভোটার হলে ঐ কর্মকর্তা-কর্মচারী শুধু ভোট প্রদান করতে পারবেন।

কিন্তু এসব বিধিমালা তোয়াক্কা না করে সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কার্যালয়ে কর্মরত স্যানিটারি ইন্সপেক্টর আব্দুল্লাহ আল মামুন ভাইস চেয়ারম্যান প্রার্থী জামাত আলী মুন্সিকে নিয়ে মেছড়া ইউনিয়নে বিভিন্ন হাটবাজারে সমাবেশে বক্তব্য রাখেন। এছাড়াও বাড়ি বাড়ি ভোট প্রার্থনাসহ বিভিন্নভাবে প্রচারণা করছেন। এ সংক্রান্ত ছবি ও ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়েছে।

এ বিষয়ে জানতে চাইলে স্যানিটারি ইন্সপেক্টর আব্দুল্লাহ আল মামুন বলেন, আমি মেছড়া ইউনিয়ন আওয়ামীলীগের সাবেক সভাপতি। নৌকা প্রতিক না থাকায় আওয়ামীলীগের নেতাকর্মীরা যেকোন প্রার্থীর পক্ষে কাজ করতে পারে। নির্বাচনে প্রচারণায় কোন আচারণ বিধি ভঙ্গ হচ্ছে না।

সিরাজগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে রিটার্নিং কর্মকর্তা মোহাম্মদ শহিদুল ইসলাম বলেন, নির্বাচনী এলাকায় কোন সরকারি কর্মকর্তা-কর্মচারীরা ভোট প্রার্থনাসহ প্রার্থীর পক্ষে কোন কার্যক্রম পরিচালনা করতে পারবে না। সরকারি কর্মকর্তা-কর্মচারীরা নির্বাচনী কার্যক্রমে অংশগ্রহণ করলে তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

61 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন